1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১০:২২ অপরাহ্ন

শিক্ষা কার্যক্রম চালুর দাবিতে জাবিতে মানববন্ধন

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২১

‘শিক্ষা আমার অধিকার, খোল এবার বন্ধ দুয়ার’ স্লোগানে ১লা মার্চের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খোলা ও শিক্ষার স্বাভাবিক কার্যক্রম চালুর দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাধারণ শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা দ্রুত ক্যাম্পাস খুলে দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। অন্যথায় দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলেও সতর্ক করেন। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে রসায়ন বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী ইকবাল হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী আরিফ সোহেল, উদ্ভিদবিজ্ঞান বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী শারমিন আক্তার সাথী ও মার্কেটিং বিভাগের ৪৪ ব্যাচের শিক্ষার্থী জাহিদ হাসান।

বাংলা বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী জহির ফয়সাল বলেন, ‘আমরা সাধারণ শিক্ষার্থীরা একই বর্ষে ২৬ মাস ধরে অবস্থান করছি। এতদিনেও আমরা একটি বর্ষের কার্যক্রম সম্পন্ন করে পরবর্তী বর্ষে উঠতে পারিনি। এটা আমাদের জন্য অত্যন্ত কষ্টের ও লজ্জার বিষয়। সরকার যদি আমাদের টিকার আওতায় নিয়ে আসা প্রয়োজন মনে করে, তবে আমরা টিকা নিতে প্রস্তুত আছি। ১লা মার্চের মধ্যেই আমরা শিক্ষার স্বাভাবিক কার্যক্রমে ফিরে যেতে চাই।’

দর্শন বিভাগের ৪৫ ব্যাচের শিক্ষার্থী রিজওয়ানুল ইসলাম রিহান বলেন, ‘করোনা মহামারীর মধ্যেও দেশের গার্মেন্টস ও কলকারখানাসহ সকল প্রতিষ্ঠান স্বাভাবিক গতিতে চলছে। তবে করোনার দোহাই দিয়ে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে কেন’

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD