1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১০:৩২ অপরাহ্ন

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বিক্ষোভ

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ২ মার্চ, ২০২১

রাষ্ট্রীয় হেফাজতে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর তদন্ত ও খুলনার পাটকল আন্দোলনের নেতা রুহুল আমিনসহ ৭ ছাত্রনেতার নিঃশর্ত মুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২ মার্চ) সকালে প্রগতিশীল সংগঠনসমূহের উদ্যোগে শহরের চৌরাস্তা মোড়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন জেলা উদীচীর সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু, বাসদ মার্কসবাদী পাঠচক্র ফোরামের আহবায়ক মাহবুব আলম রুবেল, সদস্য জাকির হোসেন, ছাত্র ইউনিয়নের জেলা সংসদের সভাপতি আবু বক্কর ছিদ্দিক প্রমুখ।

এসময় বক্তারা বলেন, দেশে যে দুর্নীতি-লুটপাট ও মাফিয়াতন্ত্র চলছে তার বিরুদ্ধে প্রতিবাদের কন্ঠস্বর রুদ্ধ করতেই এ ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন করা হয়েছে। আর এর শিকার হচ্ছেন সাংবাদিক, লেখক, কলামিষ্ট ও শিক্ষকসহ মুক্ত চিন্তার মানুষ।

তারা আরো বলেন, গত ২০১৯ সালে ডিজিটাল নিরাপত্তা আইনে এক হাজার ৯৮৩ জনের নামে মামলা হয়েছে। ২০২০ সালে ৭৫ জন সাংবাদিককে জেলে যেতে হয়েছে। এ আইনের মাধ্যমে সংবাদপত্রের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। যা একটি স্বাধীন গণতান্ত্রিক দেশে কখনো কাম্য নয়। এ আইনের বিরুদ্ধে যারা আন্দোলন করছেন তাদেরকে পুলিশি হামলায় রক্তাক্ত করা হচ্ছে এবং মামলা দিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD