1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 17, 2022, 8:14 am

মাধবদীতে সড়ক দুর্ঘটনা রোধ কল্পে জনসচেতনতা মূলক মানববন্ধন

Reportar Name
  • Update Time | Wednesday, May 9, 2018,

আব্দুল কুদ্দুস,নিজস্ব প্রতিবেদক।

ঢাকা টোয়েন্টিফোর, বুধবার, ৯ মে ২০১৮:

ঢাকা-সিলেট মহাসড়ক সহ সারা দেশে সড়ক দুর্ঘটনা রোধ কল্পে ‘পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়’ এই শ্লোগানকে সামনে রেখে জনসচেতনতা মূলক মানববন্ধন কর্মসূচী পালন করেছে নিরাপদ সড়ক চাই (নিসচা) মাধবদী থানা শাখা। বুধবার (৯ মে) সকাল সাড়ে ১১টায় নরসিংদীর মাধবদী বাসস্ট্যান্ডে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়। আয়োজিত কর্মসূচীতে মানববন্ধন বাস্তবায়ন উপ কমিটির আহ্বায়ক ছিলেন আব্দুল কুদ্দুস। তাতে স্বাগত বক্তব্য রাখেন, মাধবদী থানা শাখার যুগ্ম-আহ্বায়ক মনিরুজ্জামান মনির।

নিরাপদ সড়ক চাই (নিসচা) মাধবদী থানা শাখার সদস্য সচিব খন্দকার শাহিন এর সঞ্চালনায়, মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নরসিংদী পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) গোলাম মাওলা তালুকদার,নরসিংদী জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন (কমিশনার), নরসিংদী জেলা পরিষদের সদস্য ও নরসিংদী সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মনিরুজ্জামান ভূঁইয়া মনির,নিসচা’র নরসিংদী জেলা শাখার সভাপতি সোহরাব হোসেন সোহাগ ও সাধারণ সম্পাদক ফয়সাল সরকার, নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সভাপতি জাহাঙ্গীর আলম অভি, মাধবদী সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক আল-আমিন সরকার, নিসচা মাধবদী থানা শাখার প্রতিষ্ঠাতা আহ্বায়ক নুরুল ইসলাম সজিব, মাস্টার বিদ্যা নিকেতনের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ মোমেন সরকার প্রমূখ।

নরসিংদী পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) গোলাম মাওলা তালুকদার এ কর্মসূচীর আয়োজকদের ভূঁয়সী প্রসংশা করে বলেন, জনগণ নিরাপদ সড়কের দাবীতে সোচ্চার, এই দাবী বাস্তবায়নের লক্ষ্যে ট্রাফিক পুলিশ ব্যপক ভূমিকা রেখে চলছে। বিশেষ করে নিরাপদ সড়ক চাই(নিসচা)র পাশে সকল আন্দোলনে একত্মতা প্রকাশ করে আসছে ট্রাফিক পুলিশ প্রশাসন।

নিরাপদ সড়ক চাই (নিসচা)’র কর্মীরা বক্তব্য বলেন, আশঙ্কাজনকভাবে ঢাকা-সিলেট মহাসড়ক সহ সারাদেশে দুর্ঘটনা বেড়ে গেছে। নরসিংদীস্থ ঢাকা-সিলেট মহাসড়কে অদক্ষ ও লাইসেন্সবিহীন চালক দ্বারা পরিচালিত পরিবহনের গাড়িগুলোর বেপরোয়া চলাচলের কারনে এ রুটে চলাচলকারী যাত্রীসাধারণ সবসময়ই আতঙ্কে থাকে। এসব ব্যপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য বক্তারা জেলা প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন।

তাছাড়া মাধবদী বাসস্ট্যান্ড সহ, ঢাকা-সিলেট মহাসড়কে যত্রতত্র পার্কিং ও বাস থামিয়ে যাত্রী ওঠা-নামা, ব্যাটারীচালিত রিক্সা, লেগুনা, মহাসড়ক সড়ক দখল করে ট্রাক, পিকআপ, মিনিবাস থেকে বেনামে নামে চাঁদাবাজীর বন্ধের জন্যও প্রশাসনের প্রতি আহ্বান জানান মানববন্ধন আয়োজককারীরা। এ কর্মসূচীতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতি, সেবামূলক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষর্থীসহ সকল শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

এ মানববন্ধনে সার্বিক সহযোগিতায় ছিলেন, নিরাপদ সড়ক চাই মাধবদী থানা শাখার প্রতিষ্ঠাতা সদস্য, আব্দুল হান্নান মানিক, মুস্তাকিম, হাজী মুনির মুন্সি, মোশাররফ হোসেন, এমদাদুল হাছান, ছিদ্দিকুর রহমান ইমন,মাছুম, আবুল কালাম ও মাধবদী বাজার মোবাইল সমবায় সমিতির কর্মকর্তাগণ।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD