1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪২ পূর্বাহ্ন

উত্তরায় কবরস্থানের জমিতে অবৈধ স্থাপনা ক্ষুব্ধ এলাকাবাসী

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ১০ মে, ২০১৮

রাসেল খান,
রাজধানীর উত্তরা ১০নং সেক্টর ২নং রোডে রাজউকের সংরক্ষিত কবরস্থানের জমিতে অবৈধভাবে পাকা স্থাপনা তৈরীর অভিযোগ করেছেন ১০নং সেক্টর কল্যাণ সমিতি। সমিতির সভাপতি উপাধ্যক্ষ আব্দুস শহিদ এমপি ও সাধারণ সম্পাদক ইনসাফ আলী স্বাক্ষরিত লিখিত অভিযোগপত্রে জানান,রাজউক ও সিটিকর্পোরেশন কর্তৃক সংরক্ষিত কবরস্থান টির একাংশ অবৈধভাবে দখল করে জনৈক আনোয়ার চিশতী পাকা স্থাপনা নির্মাণ করছেন।
সরেজমিন বৃহস্পতিবার গিয়ে দেখা যায় প্রায় দুকাঠা জমির উপর বড় একটি সেমিপাকা শেড তৈরী করা হয়েছে।নির্মাণকারী উক্ত আনোয়ার চিশতি কে বৈধতার ব্যাপারে জানতে চাইলে তিনি  জানান,কবরস্থানের পাশের বাড়িটি তারই মালিকানাধীন। তাই পাশের কবরস্থানানের থেকে খন্ড জমি হিসেবে দুকাঠার জন্য তিনি রাজউকে আবেদন করেছেন এবং মহামান্য হাইকোর্টেও রীট করে স্টে-অর্ডার করিয়েছেন।স্টে-অর্ডারের জায়গায় স্থাপনা নির্মাণ বৈধ কিনা জানতে চাইলে তিনি বলেন,স্থাপনাটি তিনি অনেক আগে করেছেন। যা ক্ষতিগ্রস্থ ও চাল ফুটা হওয়ায় চলমান বর্ষায় পানি পড়বে বলে তিনি শুধু সংস্কার করছেন।
জানতে চাইলে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর উত্তরার দায়িত্ব প্রাপ্ত ও স্টেট-২এর উপ পপরিচালক রেজাউল করিম  জানান,ঐ জমি রাজউক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে শুধুমাত্র কবরস্থানের জন্য সংরক্ষণের নির্দেশ দিয়ে সিটিকর্পোরেশন কে চিঠি দিয়েছেন।তিনি আরো বলেন,ওখানে কোন খন্ড জমি নেই এবং কাউকে বরাদ্দ দেয়ারও কোন সুযোগ নেই। সরেজমিন পরিদর্শকন করে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও আইনানুগ ব্যবস্থা নেবেন বলেও তিনি জানান।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD