1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কম থাকবে: মেয়র - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
May 27, 2022, 1:00 am

রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কম থাকবে: মেয়র

Reportar Name
  • Update Time | Thursday, May 10, 2018,

নিজস্ব প্রতিবেদক,বৃহস্পতিবার,১০ মে ২০১৮: গত বছরের তুলনায় এবার রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কম থাকবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, এ বছর নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। আর এ বছর রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কম রাখার জন্য যা যা করণীয় তাই করব।

বৃহস্পতিবার নগর ভবনের ব্যাংকফ্লোর সেমিনার কক্ষে রমজানে পচা-বাসি খাবার ও কেমিক্যালযুক্ত ফল বিক্রি বন্ধ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি রোধে সংশ্লিষ্ট ব্যবসায়ী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।

মেয়র সাঈদ খোকন বলেন, আমরা অত্যন্ত আনন্দিত। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য খুচরা পর্যায়ে গতবারের তুলনায় এবছর কম দামে বিক্রি হচ্ছে। আসন্ন রমজানে যাতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের এই সহনীয় মূল্য ধরে রাখা যায় বা স্থিতিশীল থাকে তার জন্য ডিএসসিসি সর্বাত্মক চেষ্টা করবে। এবার গত বছরের তুলনায় নগরবাসীকে কম দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ নিশ্চিত করার চেষ্টায় থাকবে ডিএসসিসি।

অতি মুনাফা লোভী অসাধু ব্যবসায়ীদের সতর্ক করে মেয়র বলেন, ফলমূলে ফরমালিন কোনোভাবেই সহ্য করা হবে না। ইফতার সামগ্রিতে ভেজাল বরদাস্ত করা হবে না। ফলের গুণগত মান নিশ্চিতসহ যাতে সহজলভ্য মূল্যে বিক্রি হয় সেই ব্যাপারে ব্যবসায়ীরা আশ্বস্ত করেছেন। রমজানে রোজাদারদের স্বাচ্ছন্দ্যে চলাচলসহ সার্বিকভাবে সুচারুরূপে যেন রমজান শেষ করতে পারে সেজন্য ডিএসসিসি’র ৫টি অঞ্চলে ৫টি মনিটরিং টিম গঠন করে দেয়া হবে। এই টিম প্রত্যেক রমজানে নিত্যপণ্যের মূল্যসহ সবকিছু মনিটরিং করবে। কোথাও যদি কোনো কিছুর ব্যতয় ঘটে তাহলে আমাদের ভ্রাম্যমাণ আদালত আইনের আওতায় কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে।

মতবিনিময় সভায় অংশ নিয়ে ঢাকা মহানগর ফল আমদানি-রফতানিকারক আড়ত সমিতির সাধারণ সম্পাদক ফারুক আহমেদ জানান, পাইকারি বাজারের খেজুর বিক্রি হচ্ছে ৬৮ থেকে ৭০ টাকা কেজিতে। আর সেই খেজুর খুচরা বাজারে ১২০ টাকার বেশি দামে বিক্রি হচ্ছে।

মতবিনিময় সভায় ব্যবসায়ীরা ছাড়াও স্বাস্থ্য অধিদফতর, প্রাণী সম্পদ অধিদফতরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD