1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ২০ জুন ২০২১, ০৯:২৭ অপরাহ্ন

কিউবায় বিমান বিধ্বস্ত হয়ে শতাধিক যাত্রী নিহত

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শনিবার, ১৯ মে, ২০১৮

নিউজ ডেস্ক,শনিবার, ১৯ মে ২০১৮: কিউবার রাজধানী হাভানাতে একশ’র বেশি যাত্রী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়ে বহু হতাহতের ঘটনা ঘটেছে। বিমানটিতে ১০৪ জন যাত্রী এবং পাঁচজন মেক্সিকান কেবিন ক্রু ছিলেন।

বিমানের যাত্রা পর্যবেক্ষণকারী ওয়েবসাইটের তথ্যমতে, বিমানটি স্থানীয় সময় শুক্রবার বেলা ১২টা ৮ মিনিটে রানওয়ে থেকে উড়ার পরই বিমানবন্দর এবং সান্তিয়াগো দে লাস ভেগাস শহরের মাঝামাঝি এলাকায় একটি মাঠের মধ্যে বিধ্বস্ত হয়।

স্থানীয় গণমাধ্যমে বলা হচ্ছে, বিমানে থাকা যাত্রীদের মধ্যে শুধু তিনজন বেঁচে আছেন। তবে গুরুতর আঘাত নিয়ে। আভ্যন্তরীণ রুটে চলাচল করা এই বিমানটি দেশটির পূর্বাঞ্চলের ওলগিন শহরে যাচ্ছিলো।

মেক্সিকোর একটি কোম্পানির কাছ থেকে ধারে বিমানটিকে ব্যাবহার করছিলো কিউবার রাষ্ট্রীয় বিমান সংস্থা। মেক্সিকোর যানবাহন বিষয়ক মন্ত্রণালয়ের তথ্যমতে ১৯৭৯ সালে তৈরি বোয়িং ৭৩৭ বিমানটি গত নভেম্বরে মাসে পুরোপুরি সফলভাবে পরিদর্শন করা হয়েছে।
কিউবার প্রেসিডেন্ট মিগেল ডিয়ায ক্যানেল ঘটনাস্থল গেছেন। তিনি স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, “একটি দুর্ভাগ্যজনক বিমান দুর্ঘটনা ঘটেছে। মনে হচ্ছে মৃতের সংখ্যা খুব বড়। যা মোটেও আশাপ্রদ খবর নয়”
বিমান চলাচল বিষয়ক গবেষণায় জানা যায় যে গত বছর ছিল বেসরকারি যাত্রীবাহী বিমান যাত্রার ক্ষেত্রে সবচাইতে নিরাপদ বছর।

কিন্তু এবছর মাত্র পাঁচ মাসেই অনেকগুলো বড় বিমান দুর্ঘটনা হয়ে গেছে। গত মাসেই আলজেরিয়াতে একটি সামরিক বিমান দুর্ঘটনায় ২৫০ জন মারা যায়।-বিবিসি।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD