1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৪ পূর্বাহ্ন

দেশজুড়ে মাদকবিরোধী অভিযানে ২২ হাজার কারাগারে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ২৫ জুন, ২০১৮

নিউজ ডেস্ক,সোমবার,২৫ জুন ২০১৮: দেশজুড়ে চালানো মাদকবিরোধী অভিযানে ২২ হাজার মাদক ব্যবসায়ী ও পাচারকারীকে আটক করা হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। দেশের কারাগারগুলোতে বন্দি ধারণক্ষমতা ৩৬ হাজার ৬শ’ জন। বর্তমানে সেখানে অবস্থান করছে ৭৯ হাজারের বেশি বন্দি, যার ৪৩ শতাংশই মাদক মামলার আসমি। যতদিন মাদকদ্রব্য নিয়ন্ত্রণে না আসবে, ততদিন এ অভিযান চলবে বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সোমবার (২৫ জুন) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। এবছর দিবসের প্রতিপাদ্য- ‘শিশু ও যুবাদের প্রতি মনোযোগ দেয়াই তাদের নিরাপদ বেড়ে ওঠার প্রথম পদক্ষেপ’।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যেখানে অবৈধ ব্যবসা, সেখানেই অবৈধ টাকা আর অবৈধ অস্ত্র। তাই এক্ষেত্রে জীবন বাঁচাতে গোলাগুলি হওয়াটা স্বাভাবিক। তবে কাউকে হত্যা করা আমাদের উদ্দেশ্য নয়। আমরা কাউকে হত্যা করছি না।’

মন্ত্রী জানান, যাদের বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগ রয়েছে, তাদেরকে গ্রেফতার করে বিচারের মুখোমুখি করা হচ্ছে। চলতি বছরের জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ১৯ হাজার ৫৬ টি অভিযান চালিয়ে ৬ হাজার ১৩২ জন আসামির বিরুদ্ধে ৫ হাজার ৪৭৮টি মামলা করেছে। এসময় ১২ লাখ ২৯ হাজার ৪৪১ পিস ইয়াবা ট্যাবলেট, ১১ হাজার ১৩২ বোতল ফেনসিডিল, ৫ হাজার ৬৪১ কেজি হেরোইন, ১ হাজার ৬৮২ কেজি গাঁজা, ৫ হাজারের বেশি অ্যাম্পুল ইনজেকশন উদ্ধার করা হয়।

মঙ্গলবারের (২৬ জুন) কর্মসূচি প্রসঙ্গে বলা হয়, আগামীকাল সকাল ১০টায় ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে মাদকবিরোধী দিবসের মূল অনুষ্ঠান হবে। আগামীকালের অনুষ্ঠানে আলোচনা সভা ও পুরস্কার বিতরণীর ব্যবস্থা থাকবে। এর আগে সকাল ৮টায় জাতীয় প্রেসক্লাব থেকে শুরু করে কদম ফোয়ারা হয়ে মৎস ভবন পর্যন্ত মাদকবিরোধী মানববন্ধন কর্মসূচি পালিত হবে। সারা বিশ্বের সঙ্গে বাংলাদেশও এ দিবস পালন করবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD