1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:৫০ অপরাহ্ন

শাহজালালে ২০ লাখ টাকার নিষিদ্ধ পণ্য জব্দ

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | রবিবার, ১৫ জুলাই, ২০১৮

নিউজ ডেস্ক,রবিবার,১৫ জুলাই ২০১৮: ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট, ক্রিম ও মোবাইল ফোন সহ এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। জব্দকৃত পণ্যের আনুমানিক বাজার মূল্য প্রায় বিশ লাখ টাকা।

রবিবার (১৫ জুলাই) শাহজালাল বিমানবন্দরে অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করা হয়। শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক ড. সহিদুল ইসলাম ব্রেকিংনিউজকে এর সত্যতা নিশ্চিত করেন।

আটক যাত্রীর যাত্রীর নাম মো. ওমর ফারুক। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের আগ্রাবাদে।

সহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা জানতে পারে দুবাইয়ের একটি ফ্লাইটে মো. ওমর ফারুক সকালে অবতরণ করবে। এরপর শুল্ক গোয়েন্দারা গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি রাখে। যাত্রী ওমর ফারুক ৬ নং বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে যাওয়ার সময় গতিরোধ করা হয় এবং পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার সঙ্গে থাকা ২টি লাগেজ খুলে ৫০টি কার্টনে ডানহিল ব্র্যান্ডের ১০ হাজার শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট ও ৫টি মোবাইল, ১০০ গ্রাম স্বর্ণালঙ্কার ও ১৩ কেজি আমদানি নিষিদ্ধ গোরি ক্রিম জব্দ করে।

তিনি বলেন, সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। গোরি ক্রিম পাকিস্তান থেকে আমদানি করা হয়। এই ক্রিমে অতিরিক্ত মার্কারি থাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) এর মান নিয়ন্ত্রণ পরীক্ষায় ব্যর্থ হওয়ায় ক্রিম জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, চোরাচালানের উদ্দেশ্যে এই ক্রিমগুলো আনা হয়েছে বলে যাত্রী প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেন। জব্দকৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD