1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

ডাকসু নিয়ে হাইকোর্টের রায় স্থগিত চায় ঢাবি

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮

নিউজ ডেস্ক,সোমবার,১৭ সেপ্টেম্বর ২০১৮:
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন নিয়ে দেয়া হাইকোর্টের রায় স্থগিত চেয়ে আপিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রবিবার (১৬ সেপ্টেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের পক্ষে আপিল করা হয়। সোমবার (১৭ সেপ্টেম্বর) সকালে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী।

অ্যাডভোকেট মনজিল মোরশেদের একটি আবেদনের প্রেক্ষিতে গত ১৭ জানুয়ারি বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের গঠিত হাইকোর্ট বেঞ্চ ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়ে রায় দেন।

হাইকোর্টের এই নির্দেশনায় ৬ মাসের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের জন্য কোনো পদক্ষেপ গ্রহণ না করায় গত ৪ সেপ্টেম্বর উপাচার্য ড. মো. আখতারুজ্জামানসহ তিনজনের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ দায়ের করা হয়েছে। যেটি এখনও শুনানির অপেক্ষায় আছে।

এদিকে গতকাল রবিবার (১৬ সেপ্টেম্বর) ডাকসুর নির্বাচন নিয়ে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। আলোচনা শেষে আগামী মার্চের মধ্যে ডাকসুর নির্বাচন করতে সব ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান ভিসি অধ্যাপক আখতারুজ্জামান।

তিনি জানান, এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তৈরি করেছে একটি নির্বাচনী রোডম্যাপ। সেই অনুযায়ী আগামী মাসের মধ্যে প্রথম খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। মোট তিন দফায় প্রকাশিতব্য এই তালিকা ডিসেম্বরের মধ্যে চূড়ান্ত হবে। আর জানুয়ারি মাসে তফসিল ঘোষণা ও প্রিসাইডিং কর্মকর্তা নিয়োগ এবং পরের মাসে ব্যালট পেপার ছাপানো হবে। এক্ষেত্রে যৌথভাবে কাজ করছে প্রভোস্ট কমিটি এবং শৃঙ্খলা কমিটি।

উল্লেখ্য, ডাকসু বিধান অনুযায়ী প্রতিবছর নির্বাচন হওয়ার কথা। কিন্তু তা হচ্ছে না। প্রায় ২২ বছর আগে ১৯৯০ সালের ৬ জুলাই ডাকসুর সর্বশেষ নির্বাচন হয়।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD