1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ২০ জুন ২০২১, ১০:৫২ অপরাহ্ন

৬ষ্ঠ বছরে পা দিলো চবির ‘লোকজ সাংস্কৃতিক সংগঠন’

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৮

রিয়াজ মুন্না,চবি

লোকজ সাংস্কৃতিক সংগঠন,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে ।
মঙ্গলবার দুপুর দেড়টায় চাকসু ভবনের সামনে শোভাযাত্রার মধ্য দিয়ে অনুষ্ঠান উদযাপন শুরু হয়। এরপর চাকসু ভবনে আলোচনা সভা ও সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হয়।

বিজাতীয় অপসাংস্কৃতিক আগ্রাসন থেকে মুক্ত করে নিজেদের দেশীয় সংস্কৃতিকে সঠিকভাবে চর্চার মধ্য দিয়ে হারিয়ে যাওয়া লোকজ সংস্কৃতিকে পুনর্জীবিত করা এবং এর মধ্য দিয়ে একটি রুচিশীল, সুস্থ সাংস্কৃতিক পরিবেশ তৈরী করার মূলমন্ত্র নিয়ে লোকজ সাংস্কৃতিক সংগঠন ১৮ই সেপ্টেম্বর ২০১৩ ইং যাত্রা শুরু করে ।

সংগঠনের সভাপতি আব্দুল্লাহ আল মারুফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহযোগী অধ্যাপক শাকিলা তাসনিম কাজরী । বিশেষ অথিতি হিসেবে বক্তব্য প্রদান করেন নাট্যকলা বিভাগের অতিথি শিক্ষক মোস্তফা কামাল ।

সংগঠনের সভাপতি আব্দুল্লাহ আল মারুফ বলেন, দেশের সকল স্থানে এই সংগঠন তাদের সাংস্কৃতিক কর্মকাণ্ড অব্যাহত রাখার মধ্য দিয়ে দেশের তরুণ প্রজন্মের কাছে নিজেদের সাংস্কৃতিক সঠিক পরিচয় তুলে ধরবে। আর এটি লোকজ সংস্কৃতির সুদিন ফিরিয়ে অানতে মূখ্য ভূমিকা পালন করবে ।

পরে লোকজ সাংস্কৃতিক সংগঠনের সদস্যদের অংশগ্রহণে “গম্ভীরা” “ভাওয়াইয়া” ও “আলকাপ” প্রভৃতি গান পরিবেশিত হয় । এ সময় সংঠনের সাধারণ সম্পাদক রায়হান সুমন, ফাল্গুনী ত্রিপুরা সহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্হিত ছিলেন ।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD