1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 17, 2022, 8:14 am

আ.লীগ বা বিএনপির মেরুকরণে বাম জোট যাবেনা : সেলিম

Reportar Name
  • Update Time | Thursday, September 20, 2018,

নিউজ ডেস্ক,বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮:
আওয়ামী লীগ বা বিএনপির মেরুকরণের সঙ্গে বাম জোট যাবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে বাম গণতান্ত্রিক জোট জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে।

কয়েক দিন ধরে গুঞ্জন শোনা যাচ্ছে কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যোগ দিচ্ছে বাম জোট। অন্যদিকে বিএনপিরও এ জোটে যোগদানের গুঞ্জন শোনা যাচ্ছে বেশ জোরেসোরেই। সমাবেশে এ প্রসঙ্গে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ‘অনেকে প্রচার করে বেড়াচ্ছেন বাম জোটের সঙ্গে বিএনপিসহ কয়েকটি দলের একটা মেরুকরণের জন্য চেষ্টা চলছে। চেষ্টা করেন, কোনো লাভ হবে না। বাম জোট আমরা পরিষ্কার সিদ্ধান্ত নিয়েছি-আওয়ামী লীগ বা বিএনপির সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষ কোনো মেরুকরণে বামপন্থীরা যাবে না।’

মুজাহিদুল ইসলাম সেলিম আরও বলেন, ‘শেখ হাসিনার প্রহসন হল ম্যাজিক প্রহসন। তাঁর প্রহসন কিচ্ছু টের পাবেন না। কিন্তু ভেতরে-ভেতরে কারবার হয়ে যায়।’ তিনি বলেন, ‘নির্বাচনকালীন সরকার বলে কোনো শব্দ সংবিধানে নেই। শেখ হাসিনার অধীনে নির্বাচন হবে-এমন কথা বলাও সংবিধান বিরোধী।’

এর আগে তারা নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচি করতে গিয়ে কারওয়ানবাজারে পুলিশি বাধার শিকার হন। এতে আহত হন সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি। নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচিতে তাদের দাবির মধ্যে ছিল, প্রার্থীর জামানত ৫ হাজার টাকা ও নির্বাচনী ব্যয় ৩ লাখ টাকা নির্ধারণ, অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার বিধান চালু, স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে ১ শতাংশ ভোটারের সমর্থনসূচক সইয়ের বিধান বাতিল ও ইভিএমের মাধ্যমে ভোট ডাকাতি বন্ধ করা।

সমাবেশে সভাপতিত্ব করেন জোটের সমন্বয়ক ও বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। এতে আরও বক্তব্য দেন সিপিবি সাধারণ সম্পাদক শাহ আলম, বিপ্লবী গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD