1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ২৩ জুন ২০২১, ০৮:০৫ অপরাহ্ন

গাজীপুরে অবরুদ্ধ মহাসড়ক, হাজারো শ্রমিকের বিক্ষোভ

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮

নিউজ ডেস্ক, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮:
গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে আন্দোলনরত একটি পোশাক কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরুদ্ধ করে বিক্ষোভ করছেন। আর তাতে গত ৪-৫ ঘণ্টা ধরে ওই মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে। চরম ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন গন্তব্যমুখী সাধারণ মানুষ।

রবিবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকেই নিট অ্যান্ড নিটেক্স গার্মেন্টের শ্রমিকরা গাজীপুর মহানগরীর ডেকেরচালা এলাকায় বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করেছেন। বিক্ষোভকালে বেশ কয়েকটি গার্মেন্টস কারখানায় ভাঙচুরও চালানো হয়।

ঘটনাস্থলে দায়িত্বরত পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, মহাসড়ক অবরোধের ফলে টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। দুর্ভোগে পড়েছেন অসংখ্য যাত্রী সাধারণ।

এর আগে শনিবার রাত ১০টার দিকেও শ্রমিকরা মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও শনিবার রাতেই কারখানার দূষিত পানি পান করে একাধিক শ্রমিকের অসুস্থ হয়ে পড়ে। আর তাতে ক্ষুব্ধ শ্রমিকরা রবিবার সকাল থেকেই ওই এলাকার বিভিন্ন কারখানায় ভাঙচুর চালায়। মহাসড়ক অবরুদ্ধ করে রাখে।

এ ব্যাপারে শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, ঈদুল আজহার সময় মালিকপক্ষ তাদেরকে আগস্ট মাসের অর্ধেক বেতন পরিশোধ করে। আগস্টের বাকি অর্ধেক বেতন সেপ্টেম্বরের শুরুতেই পরিশোধের কথা থাকলেও তা এখনও দেয়া হয়নি। বকেয়া ন্যায্য বেতন না পেয়েই তারা রাস্তায় নেমেছে।

এদিকে অবরোধের মুখে ঘণ্টার পর ঘণ্টা গাড়িতে বসে অপেক্ষার পর অনেককেই পায়ে হেঁটে গন্তব্যের দিকে ছুটতে দেখা গেছে। উপায়ান্তর না পেয়ে হাজার হাজার যাত্রী গাড়িতেই বসে আছেন।

তবে শ্রমিকদের সঙ্গে কথা বলে তাদের বুঝিয়ে বিক্ষোভ নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD