1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন

সুখী সংসারের চাবিকাঠি, রাতে রান্নাঘরে রাখুন জল-ভরা বালতি

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৮

গৃহস্থালির কাজে নারী অদ্বিতীয়া। তাঁর গুণে সংসারে লক্ষ্ণীশ্রী ফুটে ওঠে। কিন্তু সেই কাজে মাঝে-মধ্যে এমন কিছু ভুল হয়ে যেতে পারে যার সুবাদে সুখী সংসারেও আগুণ জ্বলতে পারে।

সংসার অতি বিচিত্র। পরিবারে সুখ-শান্তি বজায় রাখতে গেলে নানান নিয়ম পালন করে চলতে হয়। আবার সেই সমস্ত নিয়মের ব্যত্যয় ঘটলে সহসা পরিবারে নেমে আসে বিঘ্নের কালবৈশাখী। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, রাতে মহিলাদের এমন কিছু করা উচিত নয়, যার জেরে সংসারে অশান্তি প্রবেশ করে। এখানে তেমনই কয়েকটি কাজের নমুনা পেশ করা হল।

১) সূর্য ডুবে যাওয়ার পরে ভুলেও কারও কাছে দুধ, দই, নুন, তেল বা পেঁয়াজ চাইতে যাবেন না। মনে রাখবেন, এই পাঁচটি জিনিসের মধ্যে কোনও একটিও যদি কারও থেকে গ্রহণ করেন, তাহলে সংসারে নানান বাধা-বিপত্তি তৈরি হতে শুরু করবে।

২) রাতে শুতে যাওয়ার সময় ভুলেও মাথার চুল ভেজাবেন না। এমন করলে আপনার পরিবারে নিত্য অশান্তি দেখা দেবে, যা সমাধানের পথ খুঁজে পাওয়া দুষ্কর হবে।

৩) জ্যোতিষ শাস্ত্র মতে, প্রতি রাতে শুতে যাওয়ার আগে প্রত্যেক ঘরে অল্প পরিমাণে সন্ধব লবণ অথবা বিটনুন কাগজে মুড়ে বিছানা অথবা ফরাস বা সোফার ওপর রেখে দেওয়া উপকারী। এতে সংসারে ক্ষতিকারক যে কোনও অশুভ শক্তি বিদায় নেবে। তবে মনে রাখতে হবে, সকালে ঘুম থেকে উঠে কারও সঙ্গে কথা বলার আগে সবার প্রথমে কাগজের মোড়ক-সহ নুন বাড়ির বাইরে ফেলে দিয়ে আসতে হবে।

৪) রাতে খাওয়ার পরে এঁটো বাসনপত্র সঙ্গে সঙ্গে ধুয়ে রেখে দিন। মনে রাখবেন, রান্নাঘরে রাতভর এঁটো বাসনপত্র রাখা অশুভ। এই আচরণ করলে লক্ষ্ণী বরাবরের মতো আপনার সংসার ত্যাগ করবেন। রাতে রান্নাঘরের দরজা বন্ধ করার আগে ঘরটি পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখবেন, তাতে সংসারে শান্তি ও প্রাচুর্য বজায় থাকবে।

৫) রাতে শুতে যাওয়ার ঘর-দোর ঝাঁট দেওয়ার কাজে ব্যবহৃত ঝাঁটাটি দক্ষিণ-পশ্চিম দিকে মুখ ঘুরিয়ে নজরের আড়ালে রেখে দিতে ভুলবেন না। জ্যোতিষশাস্ত্র মতে, এতে সংসারে সুখ ও ধনলাভ হয়।

৬) শুতে যাওয়ার আগে রাতে রান্না ঘরে একটি বালতিতে জল ভরে রেখে দিন। এতে সংসারে সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি পায়। অন্যদিকে, খালি বালতি রাখলে অশান্তির উপক্রম হয়।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD