1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ১৯ জুন ২০২১, ১১:৪৬ অপরাহ্ন

ফাইনালে বাংলাদেশকে জয়ের পথ দেখিয়ে দিলেন গাঙ্গুলি

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শুক্রবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৮

আগে ব্যাটিং করলে কমপক্ষে ২৭৫ রানের লক্ষ্য ছুঁড়ে দিতে হবে ভারতকে। তাহলে ২০১৮ এশিয়া কাপের শিরোপা ঘরে লড়াইয়ে জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে বাংলাদেশের, আনন্দবাজার পত্রিকায় নিজের কলামে লিখেছিলেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

‘বাংলাদেশকে যদি লড়াই করার জায়গায় থাকতে হয়, তা হলে তাদের আগে ব্যাট করে ২৭৫ রান তুলতেই হবে। এর চেয়ে কম রান তুললে কিন্তু ভারতকে হারানো সোজা হবে না।’

কারণ আরব আমিরাতের কন্ডিশনে ২৭৫ রানের লক্ষ্য তাড়া করে জয়ী হওয়া সহজ নয়। আর দ্বিতীয় ইনিংসে মোটামুটি লক্ষ্য ছুঁড়ে দিয়ে আফগানিস্তান এবং পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ দুইটি জিতেছিল টাইগাররা।

তবে চলমান এই টুর্নামেন্টে বাংলাদেশের এখন পর্যন্ত প্রথম ইনিংসে সর্বোচ্চ রান ২৬১, যেটা করেছিল গ্রুপ পর্বে শ্রীলঙ্কার বিপক্ষে এবং ম্যাচটি জিতেছিলও বাংলাদেশ। প্রতিপক্ষকে লড়াই করার মতো লক্ষ্য ছুঁড়ে দিয়ে জয় তুলে নেয়ার ভালই পারদর্শিতা দেখিয়েছে মুস্তাফিজ-মাশরাফিরা।

এদিকে এবারের এশিয়া কাপে আগে ব্যাটিং করে ২৭৫ রান অথবা এর উপর রান শুধু ভারতই করেছিল। গ্রুপ পর্বে হংকংয়ের বিপক্ষে প্রথম ইনিংসে ২৮৫ রান করে তারা। ঐ ম্যাচ বাদে আর কেউই এত রান করতে পারেননি।

আবার আড়াইশ ছাড়ান লক্ষ্য এখন অবধি তাড়া করতে হয়নি রোহিত-ধাওয়ানদের। তাই গাঙ্গুলি মনে করছেন বাংলাদেশকে লড়াই করতে হলে ভাল একটি লক্ষ্য ছুঁড়ে দিতে হবে ভারতীয় দলকে।

 

খেলাটি সরাসরি অনলাইনে দেখতে এই লিঙ্কে ক্লিক করুন…। জি-মেইল বা ফেসবুক দিয়ে লগইন করুন আর খেলা দেখুন…।

 

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD