1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১১:২০ পূর্বাহ্ন

লিটনের আউট বিতর্কিত বলে যা লিখল বিদেশি মিডিয়া

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শনিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৮
লিটনের আউট বিতর্কিত বলে যা লিখল বিদেশি মিডিয়া

ভারতের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়ে অসাধারণ খেলছিলেন ওপেনার লিটন দাস। ১৫১ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশকে তখন পথ দেখাচ্ছিল লিটন ও সৌম্য সরকারের জুটি।। কিন্তু কূলদীপ জাদবের বলে দলীয় ১৮৮ রানের মাথায় স্ট্যাম্পিংয়ের আবেদন করলেন উইকেটরক্ষক ধোনি। আম্পায়ার থার্ড আম্পায়ার কল করলেন। টিভি রিপ্লেতে দেখা গেল লিটনের পা দাগের উপরে রয়েছে। সেদিক থেকে বেনিফিট অব ডাউট পাওয়ার কথা ব্যাটসম্যানের।

কিন্তু বাংলাদেশের সমর্থকদের অবাক করে দিয়ে থার্ড আম্পায়ার আউট দিলেন লিটনকে। এই বিতর্কিত সিদ্ধান্ত বাংলাদেশের ম্যাচে ফিরে আসার সম্ভাবনা নাকচ করে দেয়। সবচেয়ে বড় কথা হল পা যেখানে দাগের বাইরে যায়নি সেখানে কেন তাকে আউট দেয়া হল? ফলে ভারতের বিপক্ষে আবারও আম্পায়ারের বিমাতাসুলভ আচরণের শিকার হলো বাংলাদেশ। দুর্দান্ত পারফরমেন্স করা লিটন দাসকে কোনোভাবেই ভারতীয় বোলাররা পরাস্ত করতে পারছিল না। শেষমেশ নেমে এলো তার ওপর বিতর্কিত আম্পায়ারিংয়ের খড়গ।

৪১তম ওভারের শেষ বলে (কুলদীপ যাদবের) এগিয়ে মারতে চেয়েছিলেন লিটন। টিভি রিপ্লেতে দেখা গেছে, প্রথম পর্যায়ে পা ঠিক না থাকলেও ধোনি বল স্ট্যাম্পিং করার আগে নিরাপদে পা ছিল লিটন দাসের। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে থার্ড আম্পায়ার লিটন দাসকে আউট ঘোষণা করেন। এ নিয়ে সামাজিক মাধ্যম ব্যবহারকারীরা বিস্ময় প্রকাশ করছেন। কারণ, এ ধরনের সিদ্ধান্তের ক্ষেত্রে ধোঁয়াশার সৃষ্টি হলে সাধারণ বেনিফিট অব আউট ব্যাটসম্যানের পক্ষে যায়। কিন্তু থার্ড আম্পায়ার সিদ্ধান্ত দেন বাংলাদেশের বিপক্ষে।

এদিকে লিটনকে আউট দেয়ার সিদ্ধান্তকে বির্তকিত বলছে বিদেশি মিডিয়াও। সরব হয়েছে বেশ কিছু পত্রিকা। জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকেট এডিক্টর তাদের সংবাদের শিরোনাম করেছে ‘MS Dhoni’s Controversial Stumping Ends Liton Das Heroic Ton In Asia Cup Final’ (অর্থাৎ, ধোনির বিতর্কিত স্টাম্পিংয়ে শেষ হলো এশিয়া কাপের ফাইনালে লিটন দাসের জৌলুসপূর্ণ ইনিংস’)।

এদিকে ইএসপিএনের উপস্থাপক ও সাবেক ক্রিকেটার সঞ্জয় মাঞ্জেরকরসহ অন্যরাও বলছেন, এক্ষেত্রে বেনিফিট অব ডাউট ব্যাটসম্যানের পক্ষে যাওয়া উচিত ছিল। তিনি বলেন, যে সিদ্ধান্ত নিতে এত বার রিপ্লে দেখতে হয়েছে সেটি ব্যাটসম্যানের পক্ষে না যাওয়াটা বিস্ময়কর। এদিকে বাংলাদেশের ইনিংস শেষ হয়েছে ২২২ রানে।

 

খেলাটি সরাসরি অনলাইনে দেখতে এই লিঙ্কে ক্লিক করুন…। জি-মেইল বা ফেসবুক দিয়ে লগইন করুন আর খেলা দেখুন…।

 

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD