1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৩ পূর্বাহ্ন

বিশ্বকাপে ‘এই’ ভারত দল থেকে বাদ পড়তে পারে যে ৩ জন

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ১ অক্টোবর, ২০১৮

২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপের জন্য ক্রিকেটভক্তদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটতে চলেছে আর কয়েক মাসের মধ্যেই। পরের বছরের মার্চ মাস থেকেই শুরু হয়ে যাচ্ছে ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় মহারণ। ইংল্যান্ড এবার বিশ্বকাপের স্বাগতিক দেশ।

ভারত এবারের বিশ্বকাপে ফেভারিটদের মধ্যে অন্যতম। বর্তমান ক্রিকেটের সেরা ব্যাটসম্যান এবার ভারতীয় দলের নেতৃত্বের দায়িত্বে। তিনি অবশ্যই বিরাট কোহলি। এবার বিশ্বকাপ যেহেতু ইংল্যান্ডের মাটিতে গড়াচ্ছে, তাই সেখানকার পরিস্থিতি মাথায় রেখে ভারতের সেরা এয়াদশের কয়েকজন খেলোয়াড়কে বাদ দিতে পারে নির্বাচকরা। যে খেলোয়াড়দের বাদ পরার সম্ভাবনা সবচেয়ে বেশি তাদের মধ্যে এই তিনজন অন্যতম।

১. যুজভেন্দ্র চাহাল: বিশ্বকাপ ২০১৯ সালে ভারতীয় দল থেকে যারা বাদ পরতে পারেন তাদের মধ্যে চাহালও থাকতে পারেন। বিশ্বকাপের দলে তার জায়গা প্রায় পাকাই ছিল। কিন্তু ২০১৮ সালের এশিয়া কাপে আক্সার পাটেল চোটপ্রাপ্ত হয়ে দল থেকে বাদ পড়ায় দলে সুযোগ পান রবীন্দ্র জাদেজা। আর ওয়ানডেতে ফিরে এসেই প্রথম ম্যাচে ৪ উইকেট তুলে নেন জাদেজা। ইংল্যান্ড সফরের শেষ টেস্টে ব্যাটহাতেও ভালো পারফর্ম করেছেন তিনি। তাই চাহালের তুলনায় দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা জাদেজারই যে বেশি তা বলাই বাহুল্য।

২. আম্বাতি রায়ডু: তাকে অনেকেই এই প্রজন্মে জন্মগ্রহণ করার জন্য দুর্ভাগ্যবান মনে করেন। যখনই রায়ডু সুযোগ পেয়েছে ভারতীয় দলে খেলার, তখনই পারফর্ম করেছেন। তবু ভারতীয় দলে ধারাবাহিকভাবে সুযোগ পাননি তিনি।  তার কারণ ভারতের কাছে প্রতিভাবান ব্যাটসম্যান রয়েছে প্রচুর। তাছাড়াও কখনো কখনো তার নিজের দোষেও দল থেকে বাদ পড়েছেন। রায়ডু এবছর এশিয়া কাপে তিন নম্বরে ব্যাটিং করতে নামছেন। বিশ্বকাপে এই জায়গায় ফিরবেন বিরাট কোহলি। আর যেখানে মাত্র ১৫ জনের স্কোয়াড তৈরি হবে, সেখানে রায়ডুর সুযোগ না পাওয়ার সম্ভানাই প্রবল।

৩. মনিষ পাণ্ডে: সদ্য শেষ হওয়া এশিয়া কাপের স্কোয়াডে সুযোগ পেয়েছিলেন তিনি। আফগানিস্তানের বিপক্ষে তাকে সেরা একাদশে জায়গাও দেওয়া হয়। কিন্তু সেই ম্যাচেই ব্যার্থ হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন মনিষ। ভারতের কাছে ব্যাটিং লাইন আপে এতটাই বৈচিত্র রয়েছে যে দলে মনিষ পাণ্ডে, আম্বাতি রায়ডুদের মতো প্রতিভাবান ব্যাটসম্যানদেরও জায়গা নাও হতে পারে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD