1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ২০ জুন ২০২১, ০১:০০ পূর্বাহ্ন

হাথুরুসিংহে-ম্যাথিউজকে কড়া বার্তা সাঙ্গাকারার

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ১ অক্টোবর, ২০১৮

শ্রীলঙ্কার ক্রিকেটের প্রতিভা-শূন্যতার মধ্যে সবচেয়ে বড় ভরসাগুলোর একজন ছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। সেই ম্যাথিউজকে এখন অচল লাগছে লঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহের। একে-ওকে বাতিল করে দেওয়ার জন্য বাংলাদেশের ক্রিকেটে বেশ আলোচিত নাম ছিলেন হাথুরু। শ্রীলঙ্কাতেও চলছে সেই দাওয়াই।

অধিনায়কের পদ থেকেই শুধু নয়, এবার দল থেকেই বাদ পড়তে হলো এই অলরাউন্ডারকে। শ্রীলঙ্কার প্রধান নির্বাচক গ্রায়েম ল্যাব্রুইকে সামনে রেখে পেছনে হাথুরু যে বড় ভূমিকা রেখেছেন, তা অনেকটাই পরিষ্কার।

এশিয়া কাপের ভরাডুবির পর ম্যাথিউজকে প্রথমে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তখন ম্যাথিউজ শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছে দীর্ঘ চিঠি লিখে অভিযোগ করেন, তিনি ষড়যন্ত্রের শিকার হয়েছেন। এই ষড়যন্ত্র কে করেছে, তা অবশ্য উল্লেখ করেননি। তবে ভাসা ভাসা ইঙ্গিত ছিল কোচের দিকে। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য দল থেকেই ম্যাথিউজকে বাদ দেওয়ার পর এই প্রশ্ন আরও জোরালো হয়েছে।

অথচ এই চন্ডিকার কল্যাণেই পুনরায় দলে নেতৃত্বের ভার পেয়েছিলেন ম্যাথিউজ। এমনকি এশিয়া কাপেও কোচের আস্থার প্রতীক ছিলেন তিনি। এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার পর থেকে সাপে নেউলে সম্পর্ক দেখা গেলো দুজনের। আর সেই সম্পর্ক মেরামতের জন্য কড়া বার্তা দিলেন শ্রীলঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা।

গত কয়েক সপ্তাহ ধরে তাদের সম্পর্কের বৈপরীত্যটা চোখে পড়ে সবার। উন্মুক্ত চিঠি দিয়ে সব কিছু খোলাসা করেছেন ম্যাথিউজ। বর্তমানে বিপরীত মেরুতে থাকা দুজনের কাছে আস্থাভাজন সাঙ্গাকারা চলমান পরিস্থিতি সামলানোর জন্য কড়া বার্তা দিয়েছেন, ‘দলের স্বার্থে এই অবনতি দ্রুতই মিটিয়ে ফেলুন’।

সাঙ্গাকারা মনে করেন সংশ্লিষ্ট সবাইকে বসেই বিবাদ মিটিয়ে ফেলা উচিত, ‘বিষয়টা মিটমাট হওয়া প্রয়োজন সরাসরি। তাতে সৎ থেকে পরিষ্কারভাবেই অধিনায়ক, ম্যানেজমেন্ট ও সংশ্লিষ্ট খেলোয়াড়ের আলোচনা করা উচিত। কারণ জনসাধারণের কাছেও এ প্রসঙ্গে পরিষ্কার বার্তা পৌঁছানো উচিত যে কেন এমন সিদ্ধান্ত নেওয়া হলো যখন পরিস্থিতিটা খুবই আবেগময় একটা সময়।’

আপাতত হাথুরুসিংহের কল্পনাতে নেই বলে আসন্ন সিরিজের ওয়ানডে দলে ডাক পাননি ম্যাথিউজ। সাঙ্গাকারা মনে করছেন লঙ্কান কোচের স্বভাবসিদ্ধ কৌশলে দ্রুতই দলে ফিরতে পারবেন তিনি। সাঙ্গাকারা বলেন, ‘আমার মনে হয় হাথুরুসিংহের যে কৌশল তাতে ম্যাথিউজ অবশ্যই দলে ফিরতে পারবেন।’

 

মেঘনায় লঞ্চ-কার্গো সংঘর্ষে বেঁচে গেল দুই শতাধিক যাত্রী / মুহূর্তেই ডুবে গেল: ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন….

 

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD