1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ২৩ জুন ২০২১, ০৮:৪৯ অপরাহ্ন

টাইগারদের টেস্ট এবং টি-টুয়েন্টি অধিনায়ক কে? দেখেনিন

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বুধবার, ৩ অক্টোবর, ২০১৮

হাতের আঙুলের ইনজুরিতে তিন মাস মাঠের বাইরে থাকতে হবে টাইগারদের টেস্ট এবং টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে। আর এই তিনমাসে ঘরের মাঠে জিম্বাবুয়ে-উইন্ডিজ সিরিজ খেলবে টাইগাররা। যেখানে সাকিবের পরিবর্তে অধিনায়ক করা হতে পারে দলের অভিজ্ঞ আরেক অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদকে।

এশিয়া কাপ শেষ করে সদ্যই দেশে ফিরে এসেছে বাংলাদেশ দল। তবে বসে থাকার জো নেই খুব বেশি। সপ্তাহ দুয়েক বাদেই আবার শুরু হবে জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি। সেই জিম্বাবুয়ে সিরিজের পরপরই আবারও উইন্ডিজেে বিপক্ষে মাঠে নামতে হবে টাইগারদের। চোটের কারণে মাস তিনেক দলের বাইরে থাকাতেই তাই এই দুই সিরিজে টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে পাওয়া যাবে না অধিনায়ক সাকিবের নেতৃত্ব। সাকিবের অনুপস্থিতিতে কার কাঁধে উঠবে সেই দায়িত্ব?

এর আগেও একই সমস্যার কারণে সাকিবের জায়গাতে দায়িত্ব নিতে দেখা গেছে দলের সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদকে। এবারো এই দুই সিরিজের জন্য বোর্ডের ভাবনাতে বেশ ভালোভাবেই আছেন তিনি। তবে রিয়াদের সাথে আসছে দলের আরেক ক্রিকেটার, সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমের নামটাও।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরান খান এই প্রসঙ্গে বলেন, ‘যেহেতু এখানে সবাই অভিজ্ঞ প্লেয়ার, তো এখানে এইটা বড় কোন সমস্যা হবে না। যেহেতু যে যার মত ক্যাপ্টেন্সি করে আসছে, রিয়াদও অনেক জায়গাতে করে এসেছে। এখনো করছে। সাথে মুশফিকও আছে।’

এদিকে সদ্য শেষ হওয়া এশিয়া কাপের ফাইনালে অমন হারে শিরোপার আক্ষেপটা থাকলেও দলের পারফরম্যান্সে বেশ তৃপ্ত ক্রিকেট বোর্ড। টুর্নামেন্ট জুড়েই বোলাররা ছিলেন দারুণ সফল। তাইতো স্পিন বোলিং কোচ সুনীল যোশির চুক্তি বাড়ছে আসছে বোর্ড সভাতে। এমনটা জানিয়ে আকরাম বলেন, ‘যেহেতু স্পিন বোলাররা ভালো করেছে। পেসারাও ভালো করেছে, তো এভাবে যদি যেতে থাকে তাহলেতো আমাদের চিন্তা করার কোন দরকার নেই।’

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD