1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 17, 2022, 10:53 pm

মানুষ মানুষের জন্য, আসুন ফারজানাকে বাঁচাই

Reportar Name
  • Update Time | Wednesday, October 3, 2018,

মানুষ মানুষের জন্য- ছবির মেয়েটির নাম ফারজানা পারভীন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (ময়মনসিংহ) মৎস্যবিজ্ঞান অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তিনি।

অন্য শিক্ষার্থীদের মতোই এখন ক্লাস, পরীক্ষা, প্র্যাকটিক্যাল ল্যাব নিয়ে ব্যস্ত থাকার কথা তার। কিন্তু জটিল দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে আজ বিছানায় কাতরাচ্ছেন রংপুরের এই তরুণী। যারাই মেয়েটির আগের ছবি দেখেছেন, বর্তমান অবস্থা দেখলে তাদের বুকটা মোচড় দিয়ে উঠবেই।

গত জুলাই মাসে লেভেল-৩ সেমিস্টার-১ এর ফাইনাল পরীক্ষা চলাকালীন পরীক্ষাকেন্দ্রেই হঠাৎ জ্ঞান হারান ফারজানা। তাৎক্ষণিক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় তাকে। সেখানে কিছুদিন চিকিৎসার আবারও স্বাস্থের অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। এখানে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হয়।

দেশসেরা এই চিকিৎসাকেন্দ্রের বিশেষজ্ঞ চিকিৎসকরা রোগটি শনাক্ত করতে পারেননি। বরং এই রোগের চিকিৎসা বাংলাদেশে পুরোপুরি সম্ভব নয় বলে মত দিয়েছেন তারা।

ফারজানার শারীরিক অবস্থার ক্রমাগত অবনতি ঘটছে। যকৃত ও প্লীহার অস্বাভাবিক বৃদ্ধির পাশাপাশি চামড়ার নিচে রক্ত জমাট বেঁধে ক্রমাগত রক্তক্ষরণ হচ্ছে। রক্তের হিমোগ্লোবিন, বিলিরুবিন ও ফেরিটিনের স্বল্পতায় কাপুঁনি দিয়ে জ্বর দেখা দিয়েছে। এই অবস্থায় চিকিৎসকদের পরামর্শে জরুরি ভিত্তিতে উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে নিয়ে যেতে হবে।

কিন্তু দেশে চিকিৎসার ধাপগুলো সম্পন্ন করতে গিয়ে ইতিমধ্যে চার লাখ টাকা খরচ করে সর্বস্বান্ত মেধাবী এই শিক্ষার্থীর পরিবার। এখনও প্রতিদিন চিকিৎসা বাবদ অনেক খরচ হচ্ছে। চিকিৎসকদের মতে, ভারতে গিয়ে চিকিৎসা করাতে গেলে নূন্যতম দশ লাখ টাকা প্রয়োজন হবে, যে খরচ অস্বচ্ছল পরিবারটির পক্ষে বহন করা সম্ভব নয়। তার ওপর তার বাবাও দীর্ঘদিন ধরে অসুস্থ। এ অবস্থায় নিরুপায় হয়ে ফারজানার পাশে দাঁড়ানোর জন্য মানবিক আবেদন জানিয়েছেন বড় বোন রোকসানা রহমান।

ব্যক্তিগতভাবে যদি কেউ সাহায্য পাঠাতে চাইলে ফারজানার দুই সহপাঠীর একাউন্টে টাকা পাঠাতে পারেন-

DBBL rocket : 01762-7359745 (রিপন)

Bkash account : 01686-578363 (মৌমিতা)

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। আমরা আশাবাদী, আমাদের সকলের ঐকান্তিক চেষ্টায় একটুখানি সাহায্য আর দোয়ায় ফারজানা পারভীন আবারো ক্যাম্পাসে সুস্থভাবে ফিরবে।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD