1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
৩ পরিবর্তন নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের দলে থাকতে পারেন যারা - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
September 25, 2022, 4:35 pm

৩ পরিবর্তন নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের দলে থাকতে পারেন যারা

Reportar Name
  • Update Time | Wednesday, October 3, 2018,

এশিয়া কাপের সফল মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ইতোমধ্যে জাতীয় ক্রিকেট লিগ শুরু হলেও এশিয়া কাপে খেলা ১৩ জন ক্রিকেটারকে দেখা যাবে না জাতীয় ক্রিকেট লীগে। তার কারণ একটাই আগামী ১৫ অক্টোবর দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে ঢাকায় পা রাখবে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল।

আর এই সিরিজ কে সামনে রেখে কিছুদিনের মধ্যেই প্রস্তুতি শুরু করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ইনজুরির কারণে জিম্বাবুয়ে সিরিজে খেলতে পারবেন না ওপেনার তামিম ইকবাল এবং অলরাউন্ডার সাকিব আল হাসান। ইতোমধ্যেই তামিম ইকবাল চার সপ্তাহ এবং সাকিব আল হাসান তিন মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন।

এছাড়াও বুকে ব্যথা থাকার কারণে কিছুটা ইনজুরিতে রয়েছেন মুশফিকর রহিম। তবে কি জিম্বাবুয়ে সিরিজে খেলা হবে না মুশফিকুর রহিমের। তাহলে মুশফিক-সাকিব-তামিম ছাড়া কেমন হবে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের স্কোয়াড।

অপেক্ষাকৃত দুর্বল হলে ও জিম্বাবুয়ে ক্রিকেট দলকে সমীহ করছে বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং বর্তমান নির্বাচক হাবিবুল বাশার সুমন।

কিছু দিনের মধ্যেই জিম্বাবুয়ে সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করবে বিসিবি। তবে বিসিবির চাইছে মুশফিকুর রহিমকে বিশ্রামে রাখতে। কিন্তু মুশফিক হয়তো বিশ্রাম নিতে চাইবেন না।

প্রথম আলো কে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন হাবিবুল বাশার সুমন। তবে পুরোপুরি ফিট না হলে মুশফিকুর রহিমকে জিম্বাবুয়ে সিরিজে বিশ্রামে রাখা হতে পারে। আগামী বিশ্বকাপকে সামনে রেখে এই সিরিজের তরুণ ক্রিকেটারদের সুযোগ দিতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এই মাসেই জিম্বাবুয়ে বাংলাদেশ সফর করবে। সেই সফরকে সামনে রেখে আগেই হামিল্টন মাসাকাদজাকে অধিনায়ক করে ওয়ানডে ও টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। স্কোয়াডে ফিরেছেন উইকেটকিপার টেলর, অলরাউন্ডার উইলিয়ামস ও আরভিন। তাদের অন্তর্ভুক্তি নিশ্চয়ই দলের জন্য বড় অনুপ্রেরণা।

তবে স্কোয়াডে নাম নেই সিকান্দার রাজার। সাম্প্রতিক সময়ে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন এই ব্যাটসম্যান। যার কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ক্রিকেট বোর্ডের সমলোচনা করেন তিনি। ছিলেন না ঘরের মাঠে ত্রিদেশীয় ও পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজেও। শুধু সিকান্দার রাজাই নয়, ক্রিকেট বোর্ডের সঙ্গে অর্থ সম্পর্কিত সমস্যার কারণে ছিলেন না টেইলর, উইলিয়ামস ও আরভিন।

ইনজুরির কারণে স্কোয়াডে জায়গা হয়নি দলটি নিয়মিত অধিনায়ক ক্রেমারের। এছাড়া ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন পেসার জার্ভিস ও সোলেমান মিরে। শুধু বাংলাদেশ সফরই নয় এই মাসের শেষের দিকে দক্ষিণ আফ্রিকা সফর করবে জিম্বাবুয়ে। সফরে তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে স্বাগতিকদের সঙ্গে। দক্ষিণ আফ্রিকা সফরের জন্যও স্কোয়াড ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ ও জিম্বাবুয়ে সর্বশেষ মুখোমুখি হয়েছিল এই বছর ত্রিদেশীয় সিরিজে। এছাড়া দুই দল সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ২০১৫-১৬ তে।

টাইগারদের সম্ভাব্য সেরা একাদশঃ

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত,মুমিনুল, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান, সৌম্য সরকার,মোহাম্মদ আশরাফুল, মেহেদী মিরাজ।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD