1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ২০ জুন ২০২১, ১০:৫৫ অপরাহ্ন

পঞ্চপান্ডবের ইনজুরিতে জিম্বাবুয়ে সিরিজের দলে থাকছেন যারা…

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ৪ অক্টোবর, ২০১৮

মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ বাংলাদেশের ক্রিকেটের পঞ্চপাণ্ডব বা সুপার ফাইভ হিসেবে এই তারকাদের চেনে পুরো ক্রিকেট বিশ্বই। কিন্তু টাইগারদেরই এই পঞ্চপাণ্ডব যেমন দলকে জেতান একসাথে মিলে এবার যেন ইনজুরিতেও পড়েছেন কাধে কাধমিলিয়েই। তাইতো সামনে জিম্বাবুয়ে সিরিজে তাদের না থাকায় দল গঠনে বেশ ভাবনায় পড়েছে বিসিবি।

এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ছিটকে যান তামিম। ওই ম্যাচে পাজরে চোট পেয়েও পুরো টুর্নামেন্টে খেলেছেন মুশফিক। পাজরে আঘাত পেয়ে ইনজুরিতে ভূগছেন রিয়াদও। শেষ দিকে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে চোটের কারণে বাদ পড়েন সাকিবও। চিকিৎসকরা জানিয়েছেন, সাকিব-তামিমের সুস্থ হতে পাঁচ থেকে ছয় সপ্তাহ লাগতে পারে। অর্থাৎ চলতি বছর আর দলের সিনিয়র দুই সদস্যকে পাচ্ছে না টাইগাররা।

অন্যদিকে দলের প্রধান উইকেট রক্ষক মুশফিক এবই রিয়াদের সুস্থতার জন্য প্রয়োজন পরিপূর্ণ বিশ্রামের। ইনজুরিতে জর্জরিত বাংলাদেশ দলে নতুন করে যোগ দিয়েছেন অধিনায়ক মাশরাফিও। হাতের আঙুলে ইনজুরির কারণে তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। সে কারণে আগামী ২১ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত হয়ে পড়েছেন মাশরাফিও।

এমতাবস্হায় দল গঠনে বেশ বিপাকে পড়েছে বিসিবি। তবে এক্ষেত্রে জাতীয় ক্রিকেট লিগের প্রথম দুই রাউন্ডের পারফরম্যান্স বিবেচনায় নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। ঘাসের উইকেটে খেলা হওয়ায় এবার এনসিএল প্রতিদ্বন্দিতাপূর্ণ হচ্ছে বলে মনে করেন তিনি। সাকিব-তামিমের ইনজুরির কারণে জিম্বাবুয়ে ও উইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ কঠিন হবে। তরুণদের উপর তাই আস্থা রাখতে চান প্রধান নির্বাচক।

তরুণরা আস্থার প্রতিদান দিতে পারছেন না সেভাবে। এটাও বিসিবির বড় ভাবনা। সাকিব-তামিমের ইনজুরি আরো ভাবনায় ফেলেছে নির্বাচকদের। তবে তরুণদের উপর আস্থা হারাতে চাননা মিনহাজুল। তাই পঞ্চপাণ্ডবের ইনজুরিতে জিম্বাবুয়ে সিরিজে তরুনে ভরা নতুন এক বাংলাদেশকে দেখতে পাবে ক্রিকেট বিশ্ব বলায় যায়।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD