1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন

সাকিব ভক্তদের জন্য বিরাট সুখবর

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | রবিবার, ৭ অক্টোবর, ২০১৮

বাঁহাতি সাকিব যে হাতে বোলিং ও ব্যাটিং করেন, সেই হাতের ছোট আঙুল (কনিষ্ঠা) আর কখনো ভাল হবেনা! মানে এই ছোট আঙুলের কচি ও নরম ভাঙা হাড় আর কখনো জোড়া লাগবেনা?

বাঁ হাতের ঐ কনিষ্ঠা আঙুলের কচি ও নরম ভাঙা হার যদি আর কখনো পুরোপুরি ভাল নাই হয়, তাহলে সাকিব খেলবেন কি করে? পারফর্ম করবেন কিভাবে? তবে কি বাংলাদেশ দলের প্রধান চালিকাশক্তির ক্যারিয়ারই হুমকির মুখে?

এমন প্রশ্ন ডাল পালা ছড়াচ্ছে। সবার মনে রাজ্যের সংশয়, শঙ্কা, চিন্তা-ভাবনা এসে ভর করেছে। সাকিবের মত নির্ভরযোগ্য পারফরমার এবং ব্যাটিং ও বোলিংয়ের অন্যতম প্রধান স্তম্ভের ক্যারিয়ার নিয়ে এমন সংশয়-শঙ্কা তৈরী হবার চেয়ে আর বড় খবর কি হতে পারে?

তবে অগণিত সাকিব ভক্ত, সমর্থক ও অনুরাগীদের জন্য আছে আশার খবর। তাদের চিন্তার কোনই কারণ নেই। শঙ্কিত হবারও কিছু নেই। বাঁ হাতের কনিষ্ঠা আঙুল শতভাগ ঠিক না হলেও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের ব্যাটিং এবং বোলিংয়ের ওপর এতটুকু নেতিবাচক প্রভাব পড়বে না। তার ক্যারিয়ার হুমকির মুখে পড়া তো বহু দূরে, এত টুকু চিন্তা নেই।

তার বোলিং এবং ব্যাটিংয়ের ওপর ঐ আঙুল কোন নেতিবাচক প্রভাব ফেলবে না। আঙুল শতভাগ ঠিক না হলেও সাকিবের বোলিং ও ব্যাটিংয়ের পথে কোন বাঁধা হবে না। এতটুকু জটিলতা বা সমস্যার উদ্রেক ঘটাবে না। সাকিব আগে যেমন বোলিং ও ব্যাটিং করেছেন, আগামীতে মানে অস্ট্রেলিয়ায় চিকিৎসা শেষেও ঠিক অমনই পারফর্ম করতে পারবেন।

খোদ বিসিবি প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী আজ বিকেলে জাগো নিউজের সাথে আলাপে এমন আশার বাণী শুনিয়েছেন। সাকিবের বাঁহাতে কনিষ্ঠা আঙুল আর ভাল হবে না- এমন ধারনা পোষণ করাকেও তিনি ঠিক মনে করেন না। ডা. দেবাশীষ বলেন, ‘বলা হচ্ছে , ‘সাকিবের আঙুলের নরম হার আর জোড়া লাগবেনা। আঙুল ভাল হবেনা’- কথাটি ঠিক নয়। আমরা বিশ্বাস করি ইনফেকশন ভাল হবার পর তার ইনজুরির যথাযথ চিকিৎসা হলে সাকিবের এ সমস্যা থাকবে না। সাকিব আবার মাঠে ফিরে আসতে পারবেন এবং স্বচ্ছন্দে ব্যাটিং ও বোলিং করতেও পারবেন।’

সাকিবের আঙুল আর কখনো ভাল হবে না বা ঠিক হবে না- ডা. দেবাশীষ চৌধুরী তা কোনভাবেই মানতে রাজি নন। তার ব্যাখ্যা, ‘সাকিবের আঙুল আর কখনো ভাল হবে না, একথাটি ঠিক না। দেখার বিষয় হলো ঐ আঙুল সাকিবের স্বাভাবিক, স্বচ্ছন্দ ব্যাটিং ও বোলিংয়ের পথে বাঁধা হয়ে দাড়ায় কিনা? যদি আঙুলের কার্যক্ষমতা ঠিক থাকে, ঐ আঙুল যদি সাকিবের বোলিং এবং ব্যাটিংয়ের পথে কোন বাঁধার সৃষ্টি না করে, মানে সাকিব যদি আগের মত বোলিং ও ব্যাটিং করতে পারেন, কোনই সমস্যা না হয়- তাহলে আঙুল ভাল হবেনা- কথাটি অর্থহীন।’-জাগোনিউজ।

 

গাজীপুরে হোটেলে অনৈতিক কাজে লিপ্ত অবস্থায় ৩৩ নারী-পুরুষ আটক ভিডিওটি দেখুন….

 

মেঘনায় লঞ্চ-কার্গো সংঘর্ষে বেঁচে গেল দুই শতাধিক যাত্রী / মুহূর্তেই ডুবে গেল: ভিডিওটি দেখুন….

 

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD