1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৭:১১ অপরাহ্ন

ক্যারিবিয়ান ক্রিকেটের ক্ষতি করছেন গেইল

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | সোমবার, ৮ অক্টোবর, ২০১৮

দেশের হয়ে খেলা নয়, টোয়েন্টি ২০ লিগই ক্যারিবিয়ান ক্রিকেটারদের কাছে আগে। আফগানিস্তান প্রিমিয়ার লিগে খেলার জন্যই ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ক্রিস গেইল। দুই দিন আগেই সাবেক ক্যারিবিয়ান তারকা কার্ল হুপার আক্ষেপ করছিলেন, আইপিএল, বিভিন্ন দেশের টোয়েন্টি-২০ লিগ ক্যারিবিয়ান ক্রিকেটের ক্ষতি করছে।

কথাটা ভুল বলেননি ওয়েস্ট ইন্ডিজের এই সাবেক অধিনায়ক। কিছুদিন আগেই ক্রিকেটারদের সাথে চুক্তি করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। অনেকেই বোর্ডের চুক্তিতে সই করতে অস্বীকার করেছেন, কোনো কোনো ক্রিকেটার আবার শর্ত চাপিয়েছেন।

যেমন আরভিন লুইসের মতো ব্যাটসম্যান বোর্ডের চুক্তিতে সই করেননি। আসলে টোয়েন্টি ২০ ক্রিকেটের মোহ কাটাতে পারছেন না কেউ। ক্যারিবিয়ান ক্রিকেটে এটা চরম ক্ষতি করছে। ইয়ান বিশপের মতো সাবেক তারকার মুখেও একই কথা শোনা গেছে। ওরা একমত, বোর্ডের এই ব্যাপারে কড়া হওয়া উচিত।

শারজাতে শুরু হয়ে গেছে আফগানিস্তান প্রিমিয়ার লিগ। পাঁচটি দল নিয়ে এই প্রতিযোগিতা। বালখ লেজেন্ডসের হয়ে খেলবেন ক্রিস গেইল। ২১ অক্টোবর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। ওই দিনই আবার ভারত–ওয়েস্ট ইন্ডিজ একদিনের সিরিজ শুরু। তা সত্ত্বেও আফগানিস্তান প্রিমিয়ার লিগে খেলার জন্য ক্রিস গেইলকে অনুমতি দিয়েছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। যদিও টোয়েন্টি-২০ সিরিজ খেলবেন কিনা, তা এখনও পরিষ্কার নয়।

গেইলকে ছাড়পত্র দেয়ার পেছনে কারণও রয়েছে। ২০১৯ বিশ্বকাপের জন্য তার কথা ভাবছে না ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড, এখন থেকেই তরুণদের সুযোগ দিয়ে দল তৈরি করে নেয়ার পক্ষপাতি তারা। গেইলের মাথায় অবশ্য ইংল্যান্ড বিশ্বকাপের কথা রয়েছে। ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ না খেললেও, পরের বছর ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে খেলবেন।

একদিনের সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেয়ার প্রসঙ্গ তুলতেই কার্ল হুপার বলছিলেন, ‘‌বলছিলাম না, টি-২০ ক্রিকেট ক্যারিবিয়ান ক্রিকেটের ক্ষতি করছে। এই তো তার জ্বলন্ত প্রমাণ। একজন ক্রিকেটার দেশের হয়ে না খেলে টি ২০ লিগ খেলতে চলল। আর বোর্ডও তাকে অনুমতি দিল। গেইলের মতো সিনিয়র ক্রিকেটার যদি এইরকম করে, জুনিয়ররা তো অনুসরণ করবেই। বোর্ড যদি কড়া না হয়, ক্যারিবিয়ান ক্রিকেটের দুর্দশা কাটবে না।’

হুপার মনে করেন, আফগানিস্তান প্রিমিয়ার লিগ খেলে অনায়াসে একদিনের সিরিজ খেলতে পারে। তিনি যে যুক্তি দিলেন, অগ্রাহ্য করার মতো নয়, ‘‌অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের ক্রিকেটার কি আইপিএল খেলে না?‌ দেশের খেলা থাকলেই ওরা কিন্তু আইপিএলের মাঝপথে চলে যায়। গেইলেরও তো একদিনের সিরিজ খেলতে কোনো অসুবিধা নেই।’‌

রিকার্ডো পাওয়েল, ইয়ান বিশপরাও বিষয়টা মানতে পারছেন না।‌ বিশপ বলছিলেন, ‘‌টি-২০ লিগই ক্যারিবিয়ান ক্রিকেটের ক্ষতি করছে। যতদিন টি-২০ লিগ ছিল না, ক্রিকেট বিশ্বকে আমরা শাসন করে এসেছি। টি-২০ লিগ আসার পর সবাই অর্থের পেছনে ছুটছে। দেশের কথা কেউ ভাবছে না। বোর্ডের কঠোর হওয়া উচিত।’‌

 

Today BD JOB CIRCULAR 08-10-2018 | চাকরির সংবাদ | আজকের নিয়োগ | নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮ ভিডিওটি দেখুন….

 

গাজীপুরে হোটেলে অনৈতিক কাজে লিপ্ত অবস্থায় ৩৩ নারী-পুরুষ আটক ভিডিওটি দেখুন….

 

মেঘনায় লঞ্চ-কার্গো সংঘর্ষে বেঁচে গেল দুই শতাধিক যাত্রী / মুহূর্তেই ডুবে গেল: ভিডিওটি দেখুন….

 

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD