1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৯ অপরাহ্ন

নাশকতা মোকাবেলায় প্রশাসনের পাশাপাশি উত্তরা আওয়ামী লীগের নেতা-কর্মীরাও শক্ত অবস্থানে মাঠে

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বুধবার, ১০ অক্টোবর, ২০১৮

রাসেল খান,

২১ আগস্টে গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে যেকোন ধরনের বিশৃঙ্খলা ও নাশকতা মোকাবেলায় প্রশাসনের পাশাপাশি আওয়ামী লীগের নেতা-কর্মীরাও মাঠে সতর্ক অবস্থানে রয়েছেন। এ ব্যাপারে ইতোমধ্যেই দলের পক্ষ থেকে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে। এর দ্বারা বাহিকতায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসানের নেত্রীত্বে উত্তরা রাজলক্ষ্মী মার্কেটের সামনে কয়েকশত নেতা কর্মীদের নিয়ে বসে থাকতে দেখা গেছে।

বুধবার (১০ অক্টোবর) আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা সারা দেশে সকাল থেকে সতর্ক অবস্থান থাকতে দেখা গেছে। এ ব্যাপারে দলের পক্ষ থেকে মঙ্গলবার (৯ অক্টোবর) সারা দেশে একটি বার্তা পাঠানো হয়েছে বলে আওয়ামী লীগের একটি সূত্র জানায়। আজ ১০ অক্টোবর ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়। রায়কে কেন্দ্র করে সারা দেশে বিএনপি-জামায়াত যাতে কোনো নাশকতা চালাতে না পারে সে জন্য সবাইকে সতর্ক অবস্থানে থাকার আহ্বান জানানো যাচ্ছে।

এদিকে বিএনপি, ঐক্য প্রক্রিয়া, যুক্তফ্রন্টের আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবেলায় ইতোমধ্যে মাঠে নেমেছে আওয়ামী লীগ। গত ১ অক্টোবর থেকে রাজধানীসহ সারা দেশে গণসংযোগ চালানো হচ্ছে। সপ্তাহব্যাপী এ কর্মসূচি ঘোষণা করা হলেও এটা অব্যাহত থাকবে। আগামী নির্বাচনের আগ পর্যন্ত বিভিন্ন কর্মসূচির মাধ্যমে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঠে রাখা হবে। এর মধ্যে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় নিয়ে উদ্ভুত পরিস্থিতির কারণে বাড়তি সতর্ক অবস্থান নেওয়া হয়েছে।
আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে বিএনপি দেশে বিশৃঙ্খলা ও নাশকতা তৈরির চেষ্টা করতে পারে। সরকারের কাছে তাদের এ ধরনের পরিস্থিতি তৈরির পরিকল্পনার তথ্য রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী কঠোর অবস্থানে রয়েছে। তারা যাতে কোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে না পারে সে জন্য সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক হাবিব হাসান বলেন, আমাদের বলা হয়েছে এলাকায় এলাকায় সতর্ক অবস্থান নিয়ে থাকতে। আমাদের নেতাকর্মীরা মহানগর, থানা, ওয়ার্ড পর্যায়ে অবস্থান নিয়ে থাকবে। কোনো হাঙ্গামা হলে তারা পরিস্থিতি মোকাবেলা করবে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD