1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 20, 2022, 8:49 am

নান্নু বললেন ফজলে রাব্বিকে দলে নেওয়ার কারণ

Reportar Name
  • Update Time | Friday, October 12, 2018,

জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য এবার দল ঘোষণা করেছে বাংলাদেশ। আজ বৃহস্পতিবার আসন্ন সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা।

আর সেই দলে প্রথম বারের মত জায়গা পেয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান ফজলে রাব্বি। আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছিলেন তিনি। যার ফলে এশিয়া কাপের জন্য ঘোষিত ৩১ সদস্যের প্রাথমিক স্কোয়াডেও জায়গা পেয়েছিলেন তিনি।

কিন্তু শেষ পর্যন্ত মূল একাদশে জায়গা হয়নি তার। তবে জাতীয় দলের দরজায় কড়া নাড়তে থাকা রাব্বির এবার ভাগ্য খুললো। ‘এ’ দলের পাশাপাশি এনসিএল, বিসিএল থেকে শুরু করে ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার তিনি। চলতি জাতীয় লীগের প্রথম রাউন্ডে বরিশাল ডিভিশনের হয়ে ক্যারিয়ার সেরা ১৯৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন তিনি।

২২ গজে তার এমন ব্যাটিং দাপট দেখেই তাকে দলে সুযোগ দিয়েছেন টাইগারদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। নান্নু বলেন, ‘এশিয়া কাপের প্রাথমিক স্কোয়াডেও ওকে আমরা রেখেছিলাম। আমাদের নজরে সব সময়ই ছিল। এখন পারফর্ম করলে যে কেউই দলে আসবে। ও ধারাবাহিক পারফর্ম করায় সুযোগ মিলল। যদি খেলার সুযোগ পায় সেটা কাজে লাগাতে পারলে তো অবশ্যই ভালো।’

২০০৪ সালে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় রাব্বির। এরপর থেকেই নিয়মিতই খেলে গিয়েছেন তিনি। এখন পর্যন্ত ৬৮টি প্রথম শ্রেণীর ম্যাচে ৩৩.১৬ গড়ে ৭ শতক এবং ১৭ অর্ধশতকে মোট ৩৭১৫ রান করেছেন তিনি। এছাড়াও ৮০টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন। যেখানে ৪টি শতক এবং ১২টি অর্ধশতকে মোট ২২০০ রান করেছেন তিনি।

অন্যদিকে আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দুটি ফিফটি হাঁকিয়েছেন রাব্বি। এছাড়াও শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে একটি অর্ধশতক হাঁকিয়েছেন রাব্বি।

জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের বাংলাদেশ দল- মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), লিটন কুমার দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, মোহাম্মদ সাঈফউদ্দিন ও ফজলে রাব্বি মাহমুদ।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD