1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 22, 2022, 3:23 pm

ভারতীয় বোলারদের রোস্টন চেজের ধাওয়া

Reportar Name
  • Update Time | Saturday, October 13, 2018,

ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ভারতের কাছে পাত্তাই পায়নি সফরকারী ওয়েস্ট ইন্ডজ। ফলে সিরিজে ১-০তে এগিয়ে গেল ভারত। শুক্রবার (১২ অক্টোবর) হায়দরাবাদে দ্বিতীয় টেস্ট ম্যাচে মুখোমুখি হয় ভারত-ওয়েস্ট ইন্ডিজ। সমতায় ফিরতে মরিয়া ক্যারিবিয়নরা। অন্যদিকে, হোয়াইটওয়াশ করতে চেষ্টা কোহলিদের। এমন ম্যাচটিতে শুরুতে ভালো খবর ওয়েস্ট ইন্ডিজের। প্রথমে টস ভাগ্যে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জোসন হোল্ডার।

ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার। দলীয় স্কোর যখন ৩২, তখন কাটা পড়েন কাইরেন পাওয়েল। পাওয়েলের বিদায়ের পর বেশিক্ষণ থাকতে পারেননি আরেক ওপেনার ক্রেইগ ব্রেথওয়েট। ব্যক্তিগত ১৪ রানের সময় তাকে ফিরান অশ্বিন। এরপর ফিরেন শাই হোপ। ক্রিজ ছাড়ার আগে ৫টি বাউন্ডারির সাহায্যে ৬৮ বলে ৩৬ রান করেন তিনি। ফলে প্রথম দিনের মধ্যাহ্নভজের বিরতিতে ক্যারিবিয়ান শিবিরের তিনটি উইকেট তুলে নিয়ে চালকের আসনে টিম ইন্ডিয়া।

দ্বিতীয় সেশনে আরও তিনটি উইকেট হারায় ক্যারিবিয়ান দল। আর তাতে অন্ধকারে পতিত হয় সফরকারীরা। ঠিক এমন সময় আলো ছড়ান রোস্টন চেজ ও অধিনায়ক জেসন হোল্ডার। ৫২ রানে কাটা পড়েন দলনেতা। তবে এক প্রান্ত থেকে দলকে আঘলে রানেন চেজ। তার প্রত্যয়দীপ্ত লড়াই আর চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় ঘুরে দাঁড়ায় বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ। যেখানে ক্যারিবীয় ব্যাটিংয়ের আরেক নাম ছিল ব্যর্থতা। সেখানে হাত খুলেন তিনি। ধাওয়া করতে থাকেন ভারতীয় বোলারদের। অবশেষে প্রথম দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ২৯৫ রান।

সাম্প্রতিক সময়ে ভারতের মাটিতে টেস্টে ওয়েস্ট ইন্ডিজ সেভাবে ভালো করতে পারেনি। শেষ সাতটি ইনিংসের মধ্যে একটিতে তাঁরা সর্বোচ্চ ৭৮ ওভার ব্যাটিং করেছে। সে তুলনায় আজ কিন্তু ওয়েস্ট ইন্ডিজ ভালো ব্যাটিং করেছে। ৯৫ ওভার ব্যাটিং করে দিন শেষ করেছে সফরকারী দল। হাতে ৩ উইকেট নিয়ে কাল ইনিংসটা যত দূর সম্ভব টানাই লক্ষ্য হবে ক্যারিবীয়দের। উইকেটে রয়েছেন চেজ (৯৮*) ও দেবেন্দ্র বিশু (২*)।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD