1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
র‌্যাঙ্কিংয়ে বিরাট উলট পালট, সবার শীর্ষে সাকিব - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
July 6, 2022, 7:33 pm

র‌্যাঙ্কিংয়ে বিরাট উলট পালট, সবার শীর্ষে সাকিব

Reportar Name
  • Update Time | Saturday, October 13, 2018,

দুবাই টেস্টে পাকিস্তানের বোলিং আক্রমণ সামলে প্রথম ইনিংসে ৮৫ এবং দ্বিতীয় ইনিংসে ১৪১ রান করেন খাজা। এতে নয় ধাপ এগিয়ে তিনি অবস্থান করছেন ব্যাটসম্যানদের র্যাংকিংয়ের দশম স্থানে। এর আগে বাঁহাতি ওপেনারের সেরা অবস্থান ছিল এগারতম, ৭৪৭ রেটিং পয়েন্ট নিয়ে যেখানে তার উত্থান ঘটেছিল ২০১৭ সালের শুরুর দিকে।

খাজা ছাড়াও পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার টেস্টের পারফরম্যান্স বিবেচনায় উত্থান ঘটেছে পাকিস্তানের মোহাম্মদ আব্বাস, আসাদ শফিক ও মোহাম্মদ হাফিজ এবং অস্ট্রেলিয়ার মারকাস হ্যারিস, অধিনায়ক টিম পেইন, অ্যারন ফিঞ্চেরও।

ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন রাজকোট টেস্টের সেঞ্চুরিয়ান কোহলি। অস্ট্রেলিয়ার নিষেধাজ্ঞা পাওয়া সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ এখনও রয়েছেন দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে রয়েছেন কিউই ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। দশম স্থানে খাজা ব্যতীত বাকি নয়টি শীর্ষ অবস্থানই রয়েছে অপরিবর্তিত।

বোলারদের তালিকায় একধাপ উত্থানে ট্রেন্ট বোল্ট উঠে এসেছেন পঞ্চম স্থানে, এতে একধাপ অবনমন ঘটেছে অজি ক্রিকেটার প্যাট কামিন্সের। শীর্ষ তিনে বহাল রয়েছেন জেমস অ্যান্ডারসন, কাগিসো রাবাদা ও ভ্যারনন ফিল্যান্ডার।

অলরাউন্ডারদের র্যাংকিংয়ে বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসানই রয়েছেন শীর্ষে। তবে দ্বিতীয় স্থানে থাকা জাদেজা সাকিবের স্তাহে দূরত্ব কমিয়েছেন। ৪২০ রেটিং পয়েন্টধারী সাকিবের চেয়ে মাত্র ৩ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে রয়েছেন ভারতীয় এই ক্রিকেটার। তালিকার তৃতীয় স্থানে রয়েছেন প্রোটিয়া ক্রিকেটার ফিল্যান্ডার।

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD