1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 22, 2022, 2:49 pm

আরও একটি নতুন রেকর্ড গড়লেন কোহলি

Reportar Name
  • Update Time | Sunday, October 14, 2018,

ক্রিকেটের বর্তমান সময়ে দারুণ ফর্মে আছে ভারতের বিরাট কোহলি। বিগত সময়ে অনেক রেকর্ডও গড়েছেন তিনি এবার তিনি আরও একটি রেকর্ড গড়লেন। বর্তমানে এশিয়ার ক্রিকেট দলগুলোর অধিনায়কদের পেছনে ফেলে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হয়ে গেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। এদিকে পাকিস্তানের মিসবাহ-উল-হককে টপকে এ রেকর্ড গড়েন তিনি।

আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান হায়দারাবাদ টেস্টের দ্বিতীয় দিন ৪৫ রানের ইনিংস খেলে এই রেকর্ড গড়েন বিধ্বংসী এই ব্যাটসম্যান। এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নামার আগে অধিনায়ক হিসেবে কোহলির সংগ্রহ ছিল ৪১ ম্যাচে ৪,১৮৮ রান।

তাছাড়া এই ম্যাচের আগে এশিয়ার মধ্যে সর্বোচ্চ রানের মালিক ছিলেন মিসবাহ। ৫৬ ম্যাচে ৫১.৩৯ গড়ে ৪২১৪ রান করেন তিনি। ৪৫ রানের ইনিংসের পর সাবেক পাকিস্তানি অধিনায়ককে টপকে যান কোহলি। ভারত দলপতি বর্তমান রান ৪২ ম্যাচে ৪২৩৩। গড় ৬৫.১২।

তাছাড়া বিশ্ব ক্রিকেটে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ রান দক্ষিণ আফ্রিকার গ্রায়েম স্মিথের। ১০৯ ম্যাচে ৭৪.৮৩ গড়ে ৮৬৫৯ রান করেছেন তিনি। এরপর আছেন অ্যালান বর্ডার (অস্ট্রেলিয়া) ৯৩ ম্যাচে ৫০.৯৪ গড়ে ৬৬২৩ রান, রিকি পন্টিং (অস্ট্রেলিয়া) ৭৭ ম্যাচে ৫১.৫১ গড়ে ৬৫৪২ রান, ক্লাইভ লয়েড (ওয়েস্ট ইন্ডিজ) ৭৪ ম্যাচে ৫১.৩০ গড়ে ৫২৩৩ রান, স্টিফেন ফ্লেমিং (নিউজিল্যান্ড) ৮০ ম্যাচে ৪০.৫৯ গড়ে ৫১৫৬ রান।

এছাড়া আছেন সদ্য ক্রিকেটকে বিদায় জানানো ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিষ্টার কুক। তিনি ৫৯ ম্যাচে ৪৬.৫৭ গড়ে ৪৮৪৪রান করেছেন। ক্যারিবীয় কিংবদন্তি ব্রায়ান লারা অধিনায়ক হিসেবে ৪৭ ম্যাচে ৫৭.৮৩ গড়ে ৪৬৮৫ রানের মালিক।

এরপরেই আছেন বিরাট কোহলি। তারপর যথাক্রমে মিসবাহ-উল-হক (পাকিস্তান) ৫৬ ম্যাচে ৫১.৩৯ গড়ে ৪২১৪ রান এবং ক্রেইগ চ্যাপেল (অস্ট্রেলিয়া) ৪৮ ম্যাচে ৫৫.৩৮ গড়ে করেছেন ৪২০৯ রান। বর্তমানে বিরাট কোহলি দারুণ ফর্মে আছে। আশা করা যাচ্ছে যে বর্তমানে একমাত্র বিরাট কোহলি পাড়বে অতিতের সকল রেকর্ড ভাঙতে। কারন তিনি এখন পর্যন্ত অনেক ভাল খেলে যাচ্ছেন।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD