1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 26, 2022, 11:00 am

একদিনে যুবরাজের দুটি বিশ্ব রেকর্ড জাজাইয়ের

Reportar Name
  • Update Time | Monday, October 15, 2018,

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ১২ বলে হাফসেঞ্চুরি করেছিলেন ভারতের তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং। শুধু তাই নয়, এদিন স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন তিনি। টি-টোয়েন্টি এই দুটিই বিশ্ব রেকর্ড। এবার সেটিতে ভাগ বসালেন আরেকজন। এবং তাও কিনা একজন আফগান ক্রিকেটার। নাম হযরতুল্লাহ জাজাই।

আফগানিস্তান প্রিমিয়ার লিগে রবিবার রাতে বালখ লিজেন্ডের বিপক্ষে কাবুল জনানের হয়ে এই রেকর্ড গড়েন তিনি। এদিন ৬ বলে ৬ ছক্কার সাহায্যে ১২ বলে অর্ধশতক হাঁকিয়ে ক্রিকেট রেকর্ড বইয়ে নাম লেখালেন এই আফগান ওপেনার।

ক্রিস গেইলের ১০টি ছ্ক্কা ও ২টি চারের সাহায্যে ৪৮ বলে ৮০ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে বালখ লেজেন্ড ২০ ওভারে ৬ উইকেটে ২৪৪ রান তোলে। ব্যাট করতে নেমে লুক রঞ্চির সঙ্গে ওপেনিং জুটিতে ঝড় তোলেন হযরতুল্লাহ জাজাই। ৫.৫ ওভারে ৮৬ রান যোগ করার পর আউট হন তিনি। এর মধ্যে ম্যাচের চতুর্থ ওভারে আব্দুল্লা মাজারির ছয় বলে ছটি ছক্কা মারেন জাজাই। মাঝে অবশ্য একটি ওয়াইড বল করেন মাজারি। ১২ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করা জাজাই শেষ পর্যন্ত ১৭ বলে ৭টি ছক্কা ও ৪টি চারের সাহায্যে ৬২ রানে সাজঘরে ফেরেন।

যদিও জাজাইের এমন বিধ্বংসী ইনিংস সত্ত্বেও তার দল জিততে পারেনি। ২০ ওভারে ৭ উইকেটে ২২৩ রান করে ২১ রানের হার মেনে নেয় কাবুল। ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন ক্রিস গেইল। প্রসঙ্গত, টুর্নামেন্টে ইতিমধ্যেই একটি সেঞ্চুরি করেছেন জাজাই।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD