1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতিতে থাকছেন বাঙালি মনোবিদ - Dhaka 24 | Most Popular News | Breaking News | English | Bangla
July 6, 2022, 6:45 pm

জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতিতে থাকছেন বাঙালি মনোবিদ

Reportar Name
  • Update Time | Monday, October 15, 2018,

সময় বয়ে গেল দ্রুত। দেখতে দেখতে এসে গেল বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ। আগামী ২১ অক্টোবর মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে একদিনের ক্রিকেট সিরিজ। তিন ম্যাচের ওয়ানডে আর দুই ম্যাচের টেস্ট সিরিজ এবং দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে আগামী ১৬ অক্টোবর রাজধানীতে এসে পৌঁছাবে জিম্বাবুইয়ানরা।

এদিকে ওই ওয়ানডে সিরিজকে সামনে রেখে টাইগারদের প্রস্তুতিও শুরু হয়ে যাচ্ছে কাল থেকে। সোমবার সকাল নয়টায় শেরে বাংলা স্টেডিয়ামে অনুশীলন শুরু হবে মাশরাফি বাহিনীর। সকাল সাড়ে আটটায় রিপোর্টিং।

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে টাইগারদের প্রস্তুতি কার্যক্রমকে সুচারু ও সুবিন্যস্ত করতে এবং ক্রিকেটারদের মানসিক শক্তি বাড়াতে মনোবিদ নিয়োগ দিয়েছে বিসিবি।

জাতীয় দল ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান আকরাম খান তা নিশ্চিত করেছেন। আকরাম খানের দেয়া তথ্য অনুযায়ী, এবার জাতীয় দলের ক্রিকেটারদের সাথে অন্য সব কোচিং স্টাফের পাশাপাশি একজন মনোবিদও কাজ করবেন। এবং আশার কথা এবার একজন বাঙ্গালিকেই সাময়িকভাবে মনোবিদ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি।

তা জানিয়ে আকরাম বলেন, ‘একজন মনোবিদ যোগ দিয়েছেন বাংলাদেশ দলের জন্য। সিরিজ চলাকালীন সময়ে বাংলাদেশ দলের ক্রিকেটারদের ছয়-সাত দিন সময় দেবেন তিনি। ১৭ তারিখের দিকে আসবেন তিনি। নাম আলি আজাদ। যেহেতু উনি বাঙালি, বোঝাপড়ার ব্যাপারে এটা আমাদের প্লেয়ারদের জন্য ভাল হবে। তিনি খুব ব্যস্ত ছিলেন, আমি অনুরোধ করে তার সময় নিয়েছি। তিনি ১৭-১৮ তারিখ থেকে খেলোয়াড়দের সাথে থাকবেন, ৬-৭ দিনের জন্য এবং খেলোয়াড়দের সাথে বেশ কয়েকটি সেশন করবেন।’

এদিকে ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জিও ওয়ানডে সিরিজের আগে এবং সিরিজের সময় দলের সাথে কাজ করবেন। তবে যেহেতু সাবেক এ প্রোটিয়া ব্যাটসম্যান শুধু সীমিত ওভারের ফরম্যাটে ব্যাটিং কোচ, তাই টেস্টের সময় তিনি থাকবেন না। ওয়ানডে সিরিজ শেষেই চলে যাবেন।

এসব তথ্য জানিয়ে আকরাম খান বলেন, ‘ম্যাকেঞ্জি ওয়ানডের পর চলে যাবেন। টেস্টে থাকবেন না। তার সাথে আমাদের চুক্তি শুধু ওয়ানডে নিয়েই।’

টেস্টের আগে কি কোন ব্যাটিং কোচ আসবেন? এমন প্রশ্নর উত্তরে আকরাম বলেন, ‘আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। কাজটা কঠিন, খুঁজে পাওয়া যাচ্ছে না এমন কাউকে। আমরা চেষ্টা করছি, এখনও কিছু নিশ্চিত নয়। যত দ্রুত সম্ভব আনার চেষ্টা করা হচ্ছে।’

ফিজিওর কাছে বাখ্যা দাবি নয়, বরং তার সঙ্গে বসে কথা বলবেন আকরাম। এদিকে সাকিব আল হাসানের বাঁ-হাতের কনিষ্ঠা আঙ্গুলের অযাচিত কঠিন ইনফেকশনের দায় অনেকটাই যার ওপর বর্তায়, সেই লঙ্কান ফিজিও থিহান চন্দ্রমোহনকে অনানুষ্ঠানিক ‘শো কজ’ করার কথা। আকরাম খানই জানিয়েছিলেন, থিহান চন্দ্রমোহনকে জিজ্ঞাসাবাদ করা হবে সাকিবের ইনফেকশনের বিষয়ে। এ নিয়ে পত্র-পত্রিকা এবং অনলাইনে লেখা-লেখি হয়েছিল বিস্তর।

কিন্তু ভিতরের খবর হলো, সে বিষয়ে এখন আর কোনই উচ্চবাচ্য নেই। তবে কি সাকিবের আঙ্গুল ভালো হবার খবর শুনেই বিসিবি ফিজিও চন্দ্রমোহন ইস্যুতে নীরব হয়ে গেলো?

এমন প্রশ্নের মুখোমুখি হয়ে ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘না এখনও কথা হয়নি। চন্দ্রমোহন আসলে ওর সাথে আলাপ আলোচনা করব।’

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD