1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 21, 2022, 2:39 am

‘নির্বাচনে বিশৃঙ্খলার চেষ্টা করলে কঠোর হাতে মোকাবেলা’

Reportar Name
  • Update Time | Saturday, November 3, 2018,

নিজস্ব প্রতিবেদক-
শনিবার, ০৩ নভেম্বর ২০১৮:
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী তা কঠোর হাতে মোকাবেলা করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (৩ নভেম্বর) রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরান কারাগারে জাতীয় চার নেতাকে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তফসিল ঘোষণার পর আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের অধীনে চলে যাবে। নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষা করা নির্বাচন কমিশনের দায়িত্ব। কাজেই নির্বাচনকে কেন্দ্র করে কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা কঠোর হাতে মোকাবেলা করবে।

দেশের আইনশৃঙ্খলা বাহিনী দক্ষতা ও পেশাদারিত্বের দিক দিয়ে আগের চেয়ে অনেক বেশি সক্ষমতা অর্জন করেছে উল্লেখ করে তিনি বলেন, তারা এখন যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম।

সারাদেশের মানুষ গভীরভাবে জাতীয় চার নেতাকে স্মরণ করছে মন্তব্য করে মন্ত্রী বলেন, অথচ তাদের হত্যা করে বাঙালি জাতিকে থামিয়ে দিতে চেয়েছিল ষড়যন্ত্রকারীরা।

শ্রদ্ধা নিবেদনের সময় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুর, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ মন্ত্রিপরিষদের সদস্যরা ছাড়াও কারাগারের দায়িত্বে নিয়োজিত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আজ ৩ নভেম্বর, ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করা হয় জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এএইচএম কামরুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীকে।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতীয় এ চার নেতার প্রতি শ্রদ্ধা প্রদর্শনের মধ্য দিয়ে বর্বরোচিত এ কালো অধ্যায়কে আজ স্মরণ করছে জাতি। রাষ্ট্রীয়ভাবে এবং আওয়ামী লীগসহ বিভিন্ন দল ও সংগঠনের উদ্যোগে সারা দেশে পালিত হচ্ছে শোকাবহ দিনটি।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD