1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 22, 2022, 2:59 pm

ড. কামালের পায়ে সালাম করলেন কাদের সিদ্দিকী

Reportar Name
  • Update Time | Sunday, November 4, 2018,

নিজস্ব প্রতিবেদক, রবিবার, ৪ নভেম্বর ২০১৮:
ড. কামালের পায়ে – এ রকম বিরল দৃষ্টান্ত বর্তমান রাজনীতিতে দেখা যায় না বললেই চলে। জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের পায়ে সালাম করে দোয়া নিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

এসময় ছপাশে থাকা নেতাকর্মীদের হাস্যজ্জল এবং তারা আবেগে আপ্লুত হয়ে যান।

শনিবার (৩ অক্টোবর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত সভার আগে কাদের সিদ্দিকী সম্মান প্রদর্শন করে ড. কামালের পায়ে সালাম করেন।

এদিন জেলহত্যা দিবস উপলক্ষে কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. কামাল হোসেন।

অনুষ্ঠানে ড. কামাল হোসেন বলেন, ‘জাতীয় ৪ নেতার স্বপ্নকে সামনে রেখে জাতীয় ঐক্যফ্রন্টকে আরও সুসংগঠিত করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধুর চিন্তাতেও ছিল জাতীয় ঐক্য। এখন মুক্তিযুদ্ধের পক্ষের সবাইকে নিয়ে মুক্তিযুদ্ধের স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলবো আমরা।’

তিনি বলেন, ‘গণতন্ত্রকে ধ্বংস করার অনেকে চেষ্টা করেছে। কিন্তু কেউ পারেনি। স্বৈরাচারও চেষ্টা করেছে। আগামীতেও কেউ ধ্বংস করতে পারবে না। বাঙালিকে কেউ পরাজিত করতে পারেনি। জাতির পিতা সেটা প্রমাণ করেছেন।’

অনুষ্ঠানে কাদের সিদ্দিকী বলেন, যদি ঐক্যফ্রন্টে যোগ দেয়ার ইচ্ছে থাকে তাহলে ৫ তারিখ বিকাল সাড়ে ৪টায় দলবল নিয়ে রাজধানীর বেইলী রোডে ড. কামাল হোসেনের বাসায় গিয়ে একাত্মতা প্রকাশ করবেন।

ঐক্যফ্রন্টের নতুন মুখপাত্র ঘোষণা

জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফার আন্দোলন সম্মিলিতভাবে কার্যত এক দফার আন্দোলনে রূপান্তরিত হতে যাচ্ছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তার একক দাবির কথাই এখন বলছেন ঐক্যফ্রন্টের নেতারা। এক্ষেত্রে সংবিধানের সংশোধন ও নির্বাচনকালীন নির্দলীয় সরকারের বিষয়েও বেশ নমনীয় মনোভাব দেখাচ্ছেন তারা।

আসন্ন জাতীয় নির্বাচন উপলক্ষে ছোট পরিসরে সংলাপের জন্য প্রধানমন্ত্রীকে ফের চিঠি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট। রোববার (৪ নভেম্বর) শেখ হাসিনাকে এ চিঠি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ঐক্যফ্রন্ট।

শনিবার (৩ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতাদের বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। এছাড়া এখন থেকে জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দায়িত্বপালন করবেন বলেও বৈঠকে সিদ্ধান্ত হয়েছে।

বৈঠক শেষে রাতে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা আ স ম আব্দুর রব।

এদিকে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ শেষ না হওয়া পর্যন্ত সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা পিছিয়ে দেয়ার অনুরোধ জানিয়ে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। শনিবার ড. কামাল হোসেন এ চিঠি দেন।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার (১ নভেম্বর) আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের মধ্যে সাড়ে ৩ ঘণ্টা সংলাপ হয়েছে। রাজধানীর গণভবনে সন্ধ্যা সাতটার দিকে সংলাপ শুরু হয়ে শেষ হয় রাত সাড়ে ১০টায়।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD