1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 26, 2022, 10:36 am

দাপুটে জয়ে টাইগারদের সিরিজ জয়

Reportar Name
  • Update Time | Friday, December 14, 2018,

স্পোর্টস ডেস্ক. শুক্রবার,১৪ ডিসেম্বর ২০১৮:
সিরিজ নির্ধারণী ম্যাচে টাইগারদের সামনে দাঁড়াতেই পারেনি সফরকারী উইন্ডিজ। শেষ ম্যাচে ৮ উইকেটের ব্যধানে হারিয়ে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতলো বাংলাদেশ।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৯৮ রানের বিপক্ষে মাত্র ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে দুর্দান্ত জয় তুলে নেয় বাংলাদেশ।

ক্যারিবীয়দের ১৯৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভালোই শুরু করেছিলেন টাইগার ওপেনার তামিম ইকবাল ও লিটন কুমার দাস। তবে লিটন দলীয় ৪৫ রানে কেমো পলের বলে রোভম্যান পাওয়েলের হাতে ধরা খেলে শক্তিপ্রতিরোধ গড়ে তোলেন তামিম-সৌম্য সরকারের। এই দুই টাইগারের ব্যাটে নাস্তানাবুদ হতে থাকেন ক্যারিবীয় বোলাররা।

তামিম নিজের ৪৪তম এবং সৌম্য ৭ম দুর্দান্ত ফিফটি তুলেন নেন। ক্যারিবীয়দের দেয়া ছোট লক্ষ্য হয়তাে তাদের সেঞ্চুরির আক্ষেপের কারণ হতো পারে। সৌম্য ৮১ বলে ৮০ রানের ইনিংস খেলে পোলের বলেই ফিরে যান। তামিমের সাথে বাকিটা ফিনিংসটা মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহীম ও তামিম। তামিম ১০৪ বলে ৮১ রান ও মুশফিক ৩৩ বলে ২৩ রানে অপরাজিত থাকেন।

এদিন সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ক্যারিবীয়দের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ফলে ব্যাট মাঠে পাঠিয়ে দেন রোভম্যান পাওয়েলের বাহিনীকে।

মিরাজের দুর্দান্ত বোলিংয়ে শুরুতেই চাপে পড়ে উইন্ডিজ। কিন্তু ক্রিজের একপ্রান্ত দারুণভাবে আগলে রাখেন শাই হোপ। দলীয় চতুর্থ ওভারে মিরাজের ঘূর্ণিতে মিঠুনকে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৯ রানে মাঠ ছাড়া হন চন্দরপল হেমরাজ। দলীয় ৫৭ রানে ড্যারেন ব্রাভোকে বোল্ড করে ফেরান মিরাজ।

চাপ কাটিয়ে উঠতে থাকে ক্যারিবীয় শিবিরে ৯৬ রানের মাথায় মারলন স্যামুয়েলসকে বোল্ড করেন রুবেল হোসেনের বদলে সুযোগ পাওয়া মোহাম্মদ সাইফউদ্দিন। এরপর কিছুক্ষণ চলে উইন্ডিজদের আসা-যাওয়া। পরের দুই শিকার হেটমায়ার ও পলকে উঠিয়ে নেন মিরাজ।

৯৯ রানে ৫ উইকেট হারিয়ে আবারও উঠে দাঁড়ানো চেষ্টা ক্যারিবীয়দের। এবার বাধা সাকিব আল হাসান, দলীয় ১৩৩ রানে রোস্টন চেজ ও ১৪৩ রানের মাথায় ফ্যাবিয়ান অ্যালেন ফেরান সাকিব। পরে ১৭১ ও ১৭৭ রানের মাথায় কেমো পল ও কেমার রোচকে টাইগার অধিনায়কের শিকার হলেও শেষ শিকারটা কেউ করতে পারেননি। ফলে ৯ উইকেট হারিয়ে ৫০ ওভার শেষে ১৯৮ রানে থামতে হয় ক্যারিবীয়দের।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD