1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 20, 2022, 7:13 am

খালেদার প্রার্থিতার শুনানি মঙ্গলবার পর্যন্ত মুলতবি

Reportar Name
  • Update Time | Monday, December 17, 2018,

নিউজ ডেস্ক | সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮:
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রার্থিতার বৈধতা প্রশ্নে করা রিট আবেদনের শুনানি আগামীকাল মঙ্গলবার (১৮ ডিসেম্বর) পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট।

সোমবার দুপুরে বিচারপতি জে বি এম হাসানের একক বেঞ্চ এ আদেশ দেন।এর আগে এদিন সকালে শুনানি নিয়ে দুপুর ২টা পর্যন্ত মুলতবি করেন আদালত।

গত ৯ ডিসেম্বর তিন আসনে খালেদা জিয়ার প্রার্থিতা বাতিলে নির্বাচন কমিশনের (ইসি) সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিটটি দায়ের করা হয়। এদিন হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার নওশাদ জমির এ রিট আবেদন করেন। রিটে তাকে নির্বাচনের সুযোগ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

এর আগে নির্বাচন কমিশনে আপিলের শুনানির পর সংখ্যাগরিষ্ঠের সিদ্ধান্তের ভিত্তিতে খালেদা জিয়ার তিনটি আসনের মনোনয়নপত্র বাতিল করা হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত দেন।

শুনানিতে প্রার্থিতা বহালের পক্ষে মত দেন মাহবুব তালুকদার। এর বিপক্ষে মত দেন প্রধান নির্বাচন কমিশনারসহ চারজন। পরে প্রার্থিতা বাতিল করায় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে খালেদা জিয়ার পক্ষে রিট দায়ের করা হয়।

খালেদা জিয়া বগুড়া-৬ ও ৭ এবং ফেনী-১ আসনে মনোনয়নপত্র জমা দেন। কিন্তু দুর্নীতি মামলায় দণ্ডিত হওয়ায় সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা তার মনোনয়নগুলো বাতিল করে দেন।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD