1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 22, 2022, 2:12 pm

সময়োপযোগী শিক্ষা নিশ্চিত করবে সরকার: শিক্ষামন্ত্রী

Reportar Name
  • Update Time | Tuesday, January 1, 2019,

নিজস্ব প্রতিবেদক | মঙ্গলবার ,০১ জানুয়ারি ২০১৯:
শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘সময়োপযোগী আধুনিক ও উন্নত শিক্ষা নিশ্চিত করতেই সরকার কাজ করে যাচ্ছে। বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের মাধ্যমে বাংলাদেশ বিশ্বে এক অনন্য নজির স্থাপন করেছে। আগামী দিনের বাংলাদেশকে এগিয়ে নিতে সময়োপযোগী আধুনিক ও উন্নত শিক্ষা নিশ্চিত করাই হবে সরকারের কাজ।’

মঙ্গলবার (১ জানুয়ারি) বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যের পাঠ্যপুস্তক তুলে দিয়ে ‘পাঠ্যপুস্তক উৎসব’-এর উদ্বোধন করে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে আয়োজিত বিনামূল্যের বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী। তিনি আট জন শিক্ষার্থীর হাতে নতুন এক সেট করে বই তুলে দেন। এরআগে ২৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই বিতরণ শুরু করেন।

এবার দেশব্যাপী প্রাক-প্রাথমিক, প্রাথমিক, মাধ্যমিক, ইবতেদায়ি, দাখিল, দাখিল ভোকেশনাল, এসএসসি ভোকেশনাল, ক্ষুদ্র নৃগোষ্ঠী এবং দৃষ্টি প্রতিবন্ধীসহ চার কোটি ২৬ লাখ ১৯ হাজার শিক্ষার্থীর মধ্যে ৩৫ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৮৮২ পাঠ্যবই বিতরণ করা হচ্ছে।

পাঠ্যবই সরবরাহ ও উৎসব পালন সম্পর্কে জানতে চাইলে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র সাহা বলেন, ‘দেশে পাঠ্যবই উৎসব পালনে যাতে কোনও ধরনের সমস্যা না হয়, সেজন্য আমরা প্রয়োজনীয় সব বই মুদ্রণ শেষে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছে দিয়েছি। আশা করছি, বিনামূল্যের এই বই পেতে শিক্ষার্থীদের কোনও সমস্যা হবে না।’

নতুন বই হাতে শিক্ষার্থীরাপ্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আলাদাভাবে ‘বই উৎসব দিবস’ পালন করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD