1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 20, 2022, 7:07 am

অবশেষে অভিজিৎ হত্যার চার্জশিট দিল পুলিশ

Reportar Name
  • Update Time | Monday, February 18, 2019,

নিউজ ডেস্ক | সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯:
অবশেষে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যা মামলার অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশ। হত্যাকাণ্ডের ৪ বছর পর সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকালে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট এই অভিযোগপত্র জমা দেয়।

রাজধানীর মিন্টোরোডের ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ কথা জানান সিটিটিসি-এর প্রধান মনিরুল ইসলাম। তিনি আরও জানান, সঠিক তদন্ত ও মূল আসামীদের আইনের আওতায় আনতেই চার্জশীট দিতে ৪ বছর সময় লেগেছে।

প্রসঙ্গত, ২০১৫ সালে দেশে আসেন আমেরিকান প্রবাসী অভিজিৎ রায়। ২৬ ফেব্রুয়ারি সস্ত্রীক বই মেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় টিএসসির সামনে অভিজিৎ ও তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই মারা যান অভিজিৎ এবং গুরুতর আহত হন বন্যা। পরবর্তীতে ওই ঘটনায় অভিজিতের বাবা অধ্যাপক ড. অজয় রায় শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় এখন পর্যন্ত ১০ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। এরা হলেন- শফিউর রহমান ফারাবী, মো. সাদেক আলী ওরফে মিঠু, মোহাম্মদ তৌহিদুর রহমান ওরফে গামা, আমিনুল মল্লিক, জুলহাস বিশ্বাস, মো. জাফরান হাসান, মান্না ইয়াহিয়া ওরফে মান্নান বাহি, মো. আবু বকর সিদ্দিক সোহেল, আরাফাত রহমান ও মো. আবুল বাশার।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD