1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 20, 2022, 7:29 am

অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

Reportar Name
  • Update Time | Tuesday, March 12, 2019,

আলিফ হাসান,
বেদখল হওয়া খাল সহ সিটি কর্পোরেশনের জায়গায় যারা অবৈধভাবে দখল করে আছে তাদের স্থাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার ডিএনসিসি এলাকার বিভিন্ন খাল পরিস্থিতির সরেজমিনে পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, আজ আমাদের এলাকার উত্তরার শায়েস্তা খান এভিনিউ, আশকোনা সড়ক, বনানীর মেট্রোরেল প্রকল্প এবং বাড্ডার সুতি খাল পরিদর্শন করি। পরিদর্শনে দেখেছি খাল দখলের কারণে মানুষের কি দূর্বিষহ ভোগান্তি হচ্ছে। খালসহ যতো ধরনের জলাধার-জলাশয় আমাদের আছে সেগুলো দখল বা ভরাটের জন্য যারাই দায়ী, আমি তাদেরকে ভালোবেসে আন্তরিকভাবে প্রথমে বলব, তারা যেন দখল ছেড়ে দেন। যদি তাতে কাজ না হয় তাহলে আমার কর্মকর্তাদের কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ এখানে বসেই দিয়েছি। আমি নিজে তদারকি করব। দখল হওয়া খাল পুনরুদ্ধার করে ছাড়ব।

ডিএনসিসি মেয়র বলেন, এখন সময় এসেছে যে নগরবাসী একটি সুন্দর, পরিষ্কার-পরিচ্ছন্ন শহরে ভোগান্তি, দুর্ভোগ ছাড়া বাস করবেন। আমি কোনো অযুহাত শুনব না। প্রয়োজনে আমি খালে নেমে খাল খনন করব। যেখানে আটকে যাবেন, পারবেন না; আমাকে বলবেন। আমি চাই বর্ষার আগে যত দ্রুত সম্ভব খালগুলো উদ্ধার করে নগরবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্তি দেব। আজকে যেসব জায়গায় বলে এসেছি তারা দখল সরিয়ে না নিলে আগামী রবিবার থেকে উচ্ছেদ অভিযান শুরু হবে।

এ সময় খাল পুনরুদ্ধারে গণমাধ্যমের সাহায্য চেয়ে মেয়র বলেন, আমরা কাজ করছি, করব। আপনারা সবসময় আমাদের সঙ্গে ছিলেন। আমি আহ্বান জানাচ্ছি যেন আপনারা আগামীতেও আমাদের সঙ্গে থাকেন। ভালো কিছু করতে হলে জনমত গঠন করতে হবে। জনমতের সামনে কোনো কিছু টিকবে না। আর জনমত গঠনে গণমাধ্যমের বিকল্প কিছু নেই।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD