1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 21, 2022, 2:49 am

আইসিটি মন্ত্রী বললেন, পৃথিবীতে সবচেয়ে বড় জ্ঞানের উৎস হচ্ছে ইন্টারনেট

Reportar Name
  • Update Time | Tuesday, March 12, 2019,

ডেস্ক রিপোর্ট | মঙ্গলবার ,১২ মার্চ ২০১৯:
ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, পৃথিবীতে সবচেয়ে বড় জ্ঞানের উৎসের নাম হচ্ছে ইন্টারনেট। বাংলাদেশে ছেলে-মেয়েদের নিরাপদ ইন্টারনেট ব্যবহার নিশ্চিত করতে ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বাংলাদেশে এরইমধ্যে মধ্যে ২০ হাজার খারাপ সাইট বন্ধ করে দিয়েছি। আপনাদের নিশ্চিত করতে চাই আগামী ৬ মাসের মধ্যে আমরা এমন ব্যবস্থা নিব যাতে করে ছেলে-মেয়েরা চাইলেও খারাপ সাইটগুলোতে যেতে পারবে না।

সোমবার সকালে চট্টগ্রামে নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সেসিপের আওতায় চট্টগ্রাম ই-লার্নিং মেলায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

অভিভাবকদের উদ্দেশ্যে করে আইসিটি মন্ত্রী বলেন, আপনারা ছেলে-মেয়েদের ইন্টারনেট ব্যবহার করতে দিন। আমি এ কারণেই বলছি- জ্ঞানের উৎসকে তালা মেরে জ্ঞানী হওয়া যায় না। ইন্টারনেট ব্যবহার করতে না দিলে জ্ঞানের বড় উৎস থেকেই বঞ্চিত হবে আমাদের সন্তানরা। শিক্ষার্থীদের ইন্টারনেট ব্যবহার ও গেমস খেলার সুযোগ দিতে হবে। শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের পরামর্শ দিলে শুধু হবে না। সেই জন্য তাদের প্রয়োজনীয় উপকরণও দিতে হবে। আধুনিক বিশ্বে ইন্টারনেটের মাধ্যমে ডিজিটাল শিক্ষাব্যবস্থা খুবই গুরুত্বপূর্ণ।

মোস্তাফা জব্বার বলেন, অনেক অভিভাবক মনে করেন তাদের শিশুরা ডিজিটাল ডিভাইসে গেমস খেললে তারা নষ্ট হয়ে যাবে। এটা সঠিক নয়। গেমস খেলে কেউ খারাপ হয় না। অভিভাবকদের অসচেতনতায় আর পারিপার্শ্বিকতার প্রভাবে শিশুরা খারাপ হয়ে যায়। এখন যে প্রজন্ম বেড়ে উঠছে তাদেরকে শতভাগ প্রযুক্তিনির্ভর একটা সমাজে বাস করতে হবে। তার জন্য যোগ্য করে তুলতে তাদের ডিজিটাল ডিভাইস ব্যবহার শেখানোর বিকল্প নেই।

মেলায় স্বাগত বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক মোহাম্মদ আজিজ উদ্দিন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর প্রদীপ চক্রবর্তীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সেসিপের পরামর্শক একেএম শামসুল হক, নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদুল আলম হোসাইনী, ইএটিএল এর ব্যবস্থাপনা পরিচালক এমএ মুবিন খান প্রমুখ।

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD