1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
January 22, 2022, 2:29 pm

মেসি-রোনালদোর ‘চুম্বন’ ঘিরে বিতর্ক

Reportar Name
  • Update Time | Wednesday, April 17, 2019,

খেলাধুলা ডেস্ক | বুধবার, ১৭ এপ্রিল ২০১৯:
মেসি-রোনালদো পরস্পরকে চুমু খাচ্ছেন, এমন এক ছবি ছেপে বিতর্কের মুখে পড়েছে ফরাসি ফুটবল ম্যাগাজিন।

এর আগে বার্সেলোনার রাস্তায় এই ছবিটা এঁকেছিলেন টিভিবয় নামের এক ইতালিয়ান। বার্সেলোনায় বসবাসকারী টিভিবয়ের এ ছবির থিম ছিল ‘অন্ধ ভালবাসা।’ মেসি এবং রোনালদোর পরস্পরকে চুম্বন করার ছবি যখন আঁকা হয় তখন রোনালদো রিয়াল মাদ্রিদে ছিলেন।

এবার সেই ছবিটি ফরাসি ফুটবল ম্যাগাজিন তাদের প্রচ্ছদ ছবি হিসেবে ছাপালো। তারা এ ছবি ছাপিয়ে মেসি না রোনালদো, কে বেশি জনপ্রিয় সেই ভোটিংয়ের ব্যবস্থা করেছে। আর এতেই উঠেছে বিতর্ক।

পাঠকদের একটা বড় অংশের মতে, ওই ছবির অর্থ দুই তারকাকে অসম্মান করা। সঙ্গে তাঁদের পরিবারকেও। মেসি এবং রোনালদো দু’জনেই পাঁচবার করে ব্যালন ডি’অর জিতেছেন।

তবে ফ্রান্স ফুটবলের তরফ থেকে বলা হয়েছে, ‘‘এই দুই তারকাকে নিয়ে ক্রমাগত তুলনা হয়, যা আন্তর্জাতিক ফুটবল দুনিয়ার ফেভারিট বিষয়। সুতরাং এই নিয়ে আলোচনা হতে অসুবিধা নেই। এ বছর দু’জনে একই লিগে নেই। কিন্তু, দু’জনেই ঘরোয়া লিগ জয়ের প্রায় মুখে। একইসঙ্গে দু’জনেই একই দিনে চ্যাম্পিয়ন্স লিগে নামছেন। সুতরাং, এই অবস্থায় ফুটবলপ্রেমীদের প্রিয় তারকা কে, সেই নিয়ে ভোটাভুটি হতেই পারে। আর ছবি নিয়ে এত বিতর্কেরও কিছু নেই। দু’বছর আগে বার্সেলোনার রাস্তায় যখন এই ম্যুরাল আঁকা হয়েছিল, তখন কেউ প্রশ্ন তোলেননি। টিভিবয় যা ভেবে এঁকেছিলেন, আমরাও সেই একই মানসিকতা নিয়েই এই ছবি ছাপিয়েছি। দুই তারকাও তো পরস্পরকে সম্মান জানিয়েছেন। এর মধ্যে খারাপ কিছু না খোঁজাই ভাল।”

fb-share-icon35
56

More news
© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD