1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:৩৮ অপরাহ্ন

বাংলাদেশে বাণিজ্য-বিনিয়োগ বাড়াবে যুক্তরাষ্ট্র

স্টাফ করেসপন্ডেন্ট:
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০

বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের লক্ষ্যে বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর পাশাপাশি রোহিঙ্গা সমস্যা সমাধান ও জলবায়ু পরিবর্তনজতি বিভিন্ন ইস্যুতে দুই দেশ ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সাংবাদিকদের এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

এর আগে যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী (সেক্রেটারি অব স্টেট) স্টিফেন ই. বিগান রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ড. একে আবদুল মোমেনের বৈঠক হয়। বৈঠকে এসব বিষয় আলোচনা করা হয় বলে মন্ত্রী জানিয়েছেন।

বিনিয়োগের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিনিয়োগ সরকারি-বেসরকারি দুই পর্যায়ে হতে পারে। এছাড়া করোনাভাইরাসের টিকা আবিষ্কার হওয়ার পর বাংলাদেশ কিভাবে তা পেতে পারে এ বিষয়েও আলোচনা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে যান স্টিফেন ই বিগান। সেখানে তিনি লিখেন, স্বাধীনতার ৫০ বছর এবং শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী পালনে যুক্তরাষ্ট্র বাংলাদেশের বন্ধু ও অংশীদার হতে পেরে গর্বিত। বাংলাদেশকে শক্তিশালী, স্বাধীন ও সমৃদ্ধ অর্জনে আগামী ৫০ বছর দুই দেশ একসঙ্গে কাজ করার দিকে তাকিয়ে আছি যা বঙ্গবন্ধুকে গর্বিত করবে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD