1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৪ অপরাহ্ন

মৃত্যু ১৫ লাখ ৩৫ হাজার, আক্রান্ত ৬ কোটি ৭০ লাখের বেশি

আন্তর্জাতিক ডেস্ক:
  • প্রকাশিত | সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক:
বিশ্বব্যাপী প্রতিনিয়ত মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ১৫ লাখ ৩৫ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ছয় কোটি ৭০ লাখের বেশি। এ ছাড়া, সুস্থও হয়েছেন চার কোটি সাড়ে ৩০ লাখের বেশি মানুষ। ৮ ডিসেম্বর, সোমবার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে। জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ছয় কোটি ৭০ লাখ ২৭ হাজার ৭৮০ জন এবং মারা গেছেন ১৫ লাখ ৩৫ হাজার ৪৯২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ৩০ লাখ ৬২ হাজার ছয় জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৪৭ লাখ ৫৪ হাজার ৭১৯ জন এবং মারা গেছেন দুই লাখ ৮২ হাজার ২৫৪ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৫৬ লাখ ২৪ হাজার ৪৪৪ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬৬ লাখ তিন হাজার ৫৪০ জন, মারা গেছেন এক লাখ ৭৬ হাজার ৯৪১ জন এবং সুস্থ হয়েছেন ৫৮ লাখ ৬৬ হাজার ৬৫৭ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন ৯৬ লাখ ৭৭ হাজার ২০৩ জন, মারা গেছেন এক লাখ ৪০ হাজার ৫৭৩ জন এবং সুস্থ হয়েছেন ৯১ লাখ ৩৯ হাজার ৯০১ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ নয় হাজার ৭১৭ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৭৫ হাজার ৮৫০ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন আট লাখ ৬৬ হাজার ১৮৬ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ৫৭৭ জন, মারা গেছেন ৪ হাজার ৭৪৬ জন এবং সুস্থ হয়েছেন ৮৭ হাজার ৩৩১ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত চার লাখ ৭৭ হাজার ৫৪৫ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ছয় হাজার ৮৩৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন তিন লাখ ৯৫ হাজার ৯৬০ জন।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD