1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:২৯ অপরাহ্ন

দ্বিতীয় ধাপের পৌর ভোটে মনোনয়ন জমা দিলেন ৩৫৬২ জন

ডেস্ক রিপোর্ট |
  • প্রকাশিত | রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০

দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভা নির্বাচনে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর এই তিন পদে ৩ হাজার ৫৬২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে মেয়র পদে ২৬২ জন, সাধারণ কাউন্সিলর পদে ২ হাজার ৫৩৬ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭৬৪ জন রয়েছেন।

মাঠপর্যায় থেকে নির্বাচন কমিশনে (ইসি) আসা তথ্য বিশ্লেষণ করে এসব তথ্য জানা গেছে। রোববার এসব পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের সময় শেষ ছিল।

গত ২ ডিসেম্বর দ্বিতীয় ধাপের ৬১টি পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। এসব পৌরসভা ভোটে মনোনয়নপত্র আগামীকাল মঙ্গলবার যাচাই বাছাই করবেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা, মনোনয়ন প্রত্যাহারের শেষদিন ২৯ ডিসেম্বর আর আগামী ১৬ জানুয়ারি এসব পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ ধাপে ২৯টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও বাকি ৩২টিতে কাগজের ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

দেখা গেছে, এই ধাপে আটটি পৌরসভায় মেয়র পদে দুইজন করে মনোনয়নপত্র দাখিল করেছেন। বাকিগুলোতে ৩ থেকে ৮ জন পর্যন্ত প্রার্থী হয়েছেন।

যে আটটি পৌরসভায় মেয়র পদে দুইজন প্রার্থী হয়েছেন সেগুলো হচ্ছে- নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর, পাবনার ভাঙ্গুরা ও সুজানগর, কুষ্টিয়ার কুমারখালী, নেত্রকোনার কেন্দুয়া, কিশোরগঞ্জের কুলিয়ারচর, সুনামগঞ্জের ছাতক ও চট্টগ্রামের সন্দ্বীপ।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD