1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:২০ অপরাহ্ন

দেব মিমি নুসরতকে নিয়ে পশ্চিমবঙ্গে দুয়ারে তৃণমূল সরকার

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত | শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০

জানুয়ারি মাস ধরে পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের দুয়ারে সরকার কর্মসূচিতে সাংসদ, বিধায়কদের নামাতে চাইছে তৃণমূল কংগ্রেস। খবর, সেইমতো দেব, মিমি, নুসরতদের সঙ্গে কথা বলে দিনক্ষণ স্থির করার প্রক্রিয়া শুরু করেছে পশ্চিমবঙ্গের শাসকদল। দুয়ারে সরকার কর্মসূচির বাকি একটা মাস অর্থাৎ জানুয়ারিতে এরাই দুয়ারে ঘুরে ঘুরে সরকারি প্রকল্পের সুবিধা পৌঁছে দেবেন, এমনই পরিকল্পনা।

একুশের ভোটের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষিত দুয়ারে সরকার কর্মসূচি খুব কমদিনেই সাফল্য লাভ করেছে। সরকারি দপ্তরের হিসেব অনুযায়ী, দু’মাসের প্রকল্পে একমাসেই অনেকটা লক্ষ্য পূরণ করা গিয়েছে। গোটা জানুয়ারি মাসেও চলবে এই প্রকল্প। রাজ্যের সাধারণের কাছে এটি আরও জনপ্রিয় করে তুলতে এবার তাই তৃণমূলের ভাবনা, বাকি একটা মাসে দলের তারকা জনপ্রতিনিধিদের প্রচারের কাজে নামানো হোক। ফোকাস মূলত তিন তারকা সাংসদের উপর, দেব তথা দীপক অধিকারী, মিমি চক্রবর্তী এবং নুসরত জাহান। সূত্রের খবর, আগামী মাসে এদের মধ্যে কখন কাকে পাওয়া যাবে, সেসব দেখেশুনে সূচি প্রস্তুত করার কাজে নেমে পড়েছেন তৃণমূল কংগ্রেস দলের কর্মীরা।

মিমি চক্রবর্তী ইতিমধ্যেই নিজের সংসদীয় এলাকা যাদবপুর এবং আশেপাশে জনসংযোগের কাজ করছেন। দুয়ারে সরকার প্রকল্প নিয়ে সরাসরি প্রচার না করলেও, স্থানীয়দের অভাব-অভিযোগ মন দিয়ে শুনে তার সুরাহার ব্যবস্থা করছেন। টলিউড তারকা হলেও সাংসদ হওয়ার পর থেকে মিমি চক্রবর্তী জনপ্রতিনিধি হিসেবে নিজের পৃথক পরিচয় গড়ে তুলেছেন। ফলে তার উপর ভরসা করে সহজেই কাজ এগোনোর লক্ষ্য তৃণমূলের। এছাড়া বসিরহাটের তারকা সাংসদ নুসরতও মিমির মতোই ভরসাযোগ্য জনপ্রতিনিধি হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। তাই তাকে আরও বেশি করে কাজে লাগাতে চায় শাসকদল, তৃণমূল কংগ্রেস।

আরও খবর, ঘাটালের সাংসদ দেব তথা দীপক অধিকারী করোনা কালে নিজের এলাকায় গিয়ে স্থানীয়দের পাশে দাঁড়াতে চেয়েছিলেন, ত্রাণসাহায্য দিতে চেয়েছিলেন। কিন্তু দেবের মতো হাইপ্রোফাইল সাংসদের নিরাপত্তার কথা ভেবে সেসময় তাকে যেতে দেওয়া হয়নি দলের তরফে। এবার নতুন বছরে দেবের সেই স্পৃহাকে কাজে লাগিয়ে দুয়ারে সরকারকে আরও জনপ্রিয় করে তোলার পরিকল্পনা তৃণমূল শীর্ষনেতৃত্বের। এছাড়া তারকা প্রচারকদের তালিকা রয়েছে আরও কয়েকটি নাম, রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু, লক্ষ্মীরতন শুক্লা এবং রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ ব্রায়েন। কে, কোথায়, কোন দুয়ারে প্রচার করবেন, তার চূড়ান্ত তালিকা এখনও তৈরি হয়নি বলেই জানা গিয়েছে।

তবে বিজেপিসহ রাজ্যের বিরোধীরা একে কটাক্ষ করে নাম দিয়েছেন যমের দুয়ারে সরকার। যা নিয়ে সোশ্যাল মিডিয়াতে জোর চর্চাও হচ্ছে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD