1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:০৯ পূর্বাহ্ন

১৪ বছর পর পাকিস্তানে এলো দক্ষিণ আফ্রিকা

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

স্পোর্টস ডেস্ক:
দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলতে পাকিস্তানে এসেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দল। অধিনায়ক কুইন্টন ডি ককের নেতৃত্বে শনিবার (১৬ জানুয়ারি) করাচি বিমানবন্দরে পৌঁছার পর প্রোটিয়া দলের সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হয় বলে জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড।

এই সফরের মধ্য দিয়ে ১৪ বছর পর পাকিস্তানে এলো দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দল।

২১ সদস্যের দলটির জোহানেসবার্গ ছাড়ার আগে দুই দফা কোভিড-১৯ পরীক্ষা করা হয়। পরীক্ষায় দলের সবারই ফলাফল নেগেটিভ আসে। করাচি পৌঁছার পর প্রোটিয়াদের আবার পরীক্ষা করা হয়।

কর্তৃপক্ষ জানিয়েছে, প্রথম দফার পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত দলের সব সদস্যকে ব্যক্তিগত আইসোলেশনে থাকতে হবে। পরীক্ষার ফলাফলের পর তারা হোটেল সংলগ্ন প্লে গ্রাউন্ডে অনুশীলন শুরু করতে পারবেন।

কোয়ারেন্টাইন পর্যায় শেষ হওয়ার পর, করাচির ন্যাশনাল স্টেডিয়ামে তারা অনুশীলন শুরু করবেন বলে জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। করাচিতে দুই দলের মধ্যে প্রথম টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২৬ জানুয়ারি।

রাওয়ালপিন্ডিতে ৪ ফেব্রুয়ারি উভয় দলের মধ্যে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। অন্যদিকে লাহোরে আগামী ১১, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি তিন ম্যাচের টি-২০ সিরিজে অংশ নেবে দুই দল।

দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ মার্ক বুচার পাকিস্তানে নিরাপত্তার ব্যবস্থার বিষয়ে সন্তোষ প্রকাশ করেন।

শুক্রবার দলের দক্ষিণ আফ্রিকা ছাড়ার আগে তিনি সাংবাদিকদের কাছে বলেন, ‘আমাদের (নিরাপত্তা সংশ্লিষ্ট) লোকেরা সেখানে (পাকিস্তান) গিয়েছে এবং পরিস্থিতির পর্যবেক্ষণ করে এসেছে। তারা বলছে, পরিস্থিতি নিরাপদ।’

২০০৭ সালে পাকিস্তানে সর্বশেষ সফরে আসা দক্ষিণ আফ্রিকা দলের সদস্য মার্ক বুচার বলেন, ‘সুতরাং আমাদের পক্ষ থেকে কোনো সমস্যা নেই। আমরা সেখানে যাবো এবং ক্রিকেট খেলবো।’

২০০৯ সালের মার্চে সফররত শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে সবধরনের আন্তর্জাতিক ম্যাচ বন্ধ করে দেয়া হয়।

পাকিস্তান নিরাপত্তা ব্যবস্থার উন্নতিতে কাজ শুরু করে এবং নিজেদের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ ফেরানোর চেষ্টা করতে থাকে। ২০১৯ সালে শ্রীলঙ্কা দলের পাকিস্তানে দুইটি টেস্ট ম্যাচ খেলতে আসার মধ্য দিয়েই দেশটিতে আন্তর্জাতিক ম্যাচ আবার শুরু হয়।

পাকিস্তান সফররত দক্ষিণ আফ্রিকা দলের সদস্যরা হলেন : কুইন্টন ডি কক (অধিনায়ক), টেমবা বাভুমা, এইডেন মার্করাম, ফাফ ডু প্লেসিস, ডিন এলগার, কাগিসু রাবাডা, ডিওয়াইন প্রিটরিয়াস, কেশভ মহারাজ, লুঙ্গি নিগিডি, রাসি ভ্যান ডার ডুসান, অ্যানরিখ নর্টজি, ওয়ান মুলডার, লুথো সিপামলা, বিউরান হেনডরিকস, কাইল ভেরেন, সারেল এরউয়ি, কিগান পিটারসেন, তাবরিজ শামসি, জর্জ লিন্ডে, ডারিন ডুপাভিলন, মার্কো জ্যানসেন।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD