1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫১ পূর্বাহ্ন

প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন বাইডেন

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিলেন ডেমোক্র্যাট নেতা জো বাইডেন। একই সঙ্গে দেশটির ইতিহাসে প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন কমলা হ্যারিস। শপথ গ্রহণ পর্বের আনুষ্ঠানিকতার শুরুতেই জাতীয় সঙ্গীত পরিবেশন করেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় শিল্পী লেডি গাগা।

বুধবার ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলে এ শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানীয় সময় বেলা ১২টায় দেশটির প্রধান বিচারপতি জন রর্বাটস বাইডেনকে শপথ পড়ান। অন্যদিকে বিচারপতি সোনিয়া সোতোমেয়র কমলা হ্যারিসকে শপথ পড়িয়েছেন।

শপথগ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে ওয়াশিংটন জুড়ে। দেশটির ৫০টি প্রদেশ থেকে ২৫ হাজার ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে। বন্ধ রাখা হয়েছে মেট্রো চলাচল। তবে শপথগ্রহণ অনুষ্ঠানে না থাকার কথা আগেই জানিয়ে দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

তবে শপথ অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন সাবেক দুই প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও বারাক ওবামা। তাদের সঙ্গে রয়েছেন তাদের স্ত্রী মিশেল ওবামা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন।

একই দিনে প্রেসিডেন্ট হিসেবে বিদায় নিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। আজই তিনি ওয়াশিংটন ছেড়ে চলে যান। তবে হামলার আশংকায় জাঁকজমকপূর্ণভাবে বিদায় নিতে পারছেন না গত চার বছরের শীর্ষ আলোচিত-সমালোচিত এই প্রেসিডেন্ট।

কয়েক ঘণ্টা আগেই প্রেসিডেন্ট পদে উত্তরসূরি জো বাইডেনকে নাম উল্লেখ না করে শুভকামনা জানিয়ে হোয়াইট হাউস থেকে বিদায় নেন ডোনাল্ড ট্রাম্প। বুধবার শেষ বারের মতো প্রেসিডেন্টের সরকারি বাসভবন ছাড়ার আগে ট্রাম্প বলেন, ‘আমি তাকে শুভকামনা জানাচ্ছি।’

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD