1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৩ অপরাহ্ন

দেশে প্রথম করোনা টিকা নিবেন নার্স ভেরোনিকা কস্তা

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন বুধবার (২৭ জানুয়ারি) রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে। উদ্বোধনী অনু্ষ্ঠানে দেশে প্রথম করোনা টিকা নিবেন নার্স ভেরোনিকা কস্তা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার বেলা ৩টায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে উদ্বোধনের পরই করোনা টিকা নেবেন কস্তা। নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের এক চিকিৎসক সারাক্ষণকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তালিকা অনুযায়ী প্রথমে টিকা নেবেন ডায়ালাইসিস ইউনিটের ইনচার্জ ও সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। এর পরে ফিমেল মেডিসিন ইউনিটের ইনচার্জ ও সিনিয়র স্টাফ নার্স মুন্নি খাতুন এবং একই ইউনিটে কর্মরত নার্স রিনা সরকার টিকা পাবেন।

এই হাসপাতালে চিকিৎসকদের মধ্যে টিকা নেয়ার তালিকার প্রথমে আছেন কনসালট্যান্ট লুৎফর কবির মবিন, শাহরিয়ার আলম। আরেক চিকিৎসকের নাম এখনও নিশ্চিত হওয়া যায়নি।

মঙ্গলবার দুপুরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ সারাক্ষণকে জানান, ‘ভ্যাকসিন কর্মসূচি উদ্বোধনের জন্য কুর্মিটোলা হাসপাতাল পুরোপুরি প্রস্তুত। স্বাস্থ্যমন্ত্রী বিকেলে আয়োজনের প্রস্তুতি দেখবেন এবং মহড়া পরিদর্শন করবেন।’

সংশ্লিষ্টরা জানিয়েছেন, চুক্তি অনুসারে ভারত থেকে আসা ৫০ লাখ ডোজ করোনা টিকা ও এর আগে আসা ভারতের উপহার ২০ লাখ ডোজ টিকা সরকারের সংরক্ষণে রয়েছে। ২৭ জানুয়ারি টিকা কার্যক্রম উদ্বোধন করার পরের দিন ঢাকার পাঁচ হাসপাতালের প্রায় ৫০০ স্বাস্থ্যকর্মীকে করোনা টিকা প্রয়োগ করা হবে। টিকা গ্রহণকারীদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করার পর ফল ইতিবাচক হলে ৮ ফেব্রুয়ারি থেকে দেশব্যাপী টিকাদান কর্মসূচি শুরু হবে।

স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক করোনার টিকাদান কেন্দ্র পরিদর্শন করবেন। প্রথমে কুর্মিটোলা হাসপাতালে এসে পরবর্তী দিনের উদ্বোধনী প্রোগ্রামের প্রস্তুতিও দেখবেন। তারপর প্ররিদর্শন করবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের টিকাদান কেন্দ্র।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD