1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৫:৩৭ অপরাহ্ন

‘চসিক নির্বাচনে কম সহিংসতা হয়েছে’

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন ভালো হয়েছে বলে জানালেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর। তিনি বলেছেন, ‘স্বাভাবিকভাবে নির্বাচন হয়েছে। তবে দুটি কেন্দ্র বিশৃঙ্খলা হয়েছে, সে দুটি স্থগিত রয়েছে। অভিযোগ পেলে নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে। তবে আগের তুলনায় এই নির্বাচনে কম সহিংসতা হয়েছে। ভোটার উপস্থিতিও কম।’বুধবার (২৭ জানুয়ারি) চসিক নির্বাচন সম্পর্কে সাংবাদিকদের সাথে আলাপকালে ইসি সচিব মো. আলমগীর এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কোনো কোনো কেন্দ্রে ৫০ থেকে ৮০ ভাগ ভোট পড়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে কোনো কেন্দ্রে আবার ৫ ভাগ ভোটও পড়তে পারে।

ভোটদানের প্রতি নাগরিকদের অনীহা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, হয়তো দেশ উন্নত হ‌ওয়ার সাথে সাথে মানুষও ভোটদানে আগ্ৰহ হারিয়েছে।

বিএনপির অভিযোগ সম্পর্কে তিনি বলেন, বিএনপির অভিযোগের সুনির্দিষ্ট কোনো প্রমাণ নেই। উপযুক্ত প্রমাণসহ অভিযোগ করা হলে বিষয়টা ভেবে দেখা হবে, ভিডিও থাকলে ভালো হয়।

নির্বাচনে আওয়ামী লীগ এবং বিএনপির দুই প্রার্থী ছাড়াও আরও পাঁচ প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে, ৩৯টি সাধারণ কাউন্সিলর ও ১৪ ১৪টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন ২৩৭ জন। এবারের ৭৩৫টি কেন্দ্রের মধ্যে ৪১৭টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নত করেছে নির্বাচন কমিশন।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD