1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৬ পূর্বাহ্ন

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চালকের ছদ্মবেশে ডাকাতি

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে চালকের ছদ্মবেশে যাত্রীদের কাছ থেকে ডাকাতির মাধ্যমে অর্থ ও মূল্যবান মালামাল ছিনিয়ে নেওয়ার ঘটনার ৭২ ঘন্টার মধ্যে একটি চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয় । এসময় তাদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোন, বিভিন্ন গণমাধ্যমের ভুয়া আইডি কার্ডসহ বিভিন্ন ডিভাইস উদ্ধার করছে পুলিশ।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ এক প্রেসব্রিফিংয়ে জানান, কুমিল্লা জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ও দাউদকান্দি মডেল থানা পুলিশের টিম যৌথ অভিযান পরিচালনা করে বুধবার (২৭ জানুয়ারি) রাতে ঢাকার কেরানিগঞ্জ থেকে ওই ডাকাতদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত ডাকাতরা হচ্ছে, মাদারীপুরের শিবচর উপজেলার কিনাই মোল্লার ছেলে আফজাল হোসেন (৩৮), চাঁদপুর সদরের দয়ালতি গ্রামের মো. লিটনের ছেলে রনি (৩৫) ও কল্যানদি গ্রামের মৃত আবদুর রশিদের ছেলে জহির হোসেন (৩৯)।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গ্রেফতারকৃত ডাকাতরা একটি প্রাইভেট কার (ঢাকা মেট্রো গ ৩২-৩২৮৮) নিয়ে গত ২৪ জানুয়ারি বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকার ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে যাত্রী উঠানোর জন্য ডাকাডাকি করতে থাকে। এসময় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. এর ব্যবস্থাপক (সমন্বয়) ও ইনচার্জ মো. মোর্শেদ আজম বাকী বিল্লাহ ঢাকা যাওয়ার উদ্দেশ্যে ওই প্রাইভেট কারে উঠেন। ওই প্রাইভেট কারে আরো ৩ জন আগে থেকে বসা ছিল। এরপর চালক প্রাইভেট কারটি নিয়ে ঢাকার উদ্দেশ্যে কিছুদূর যাওয়ার পর চালক ও যাত্রীবেশি ওই ৩ জনসহ ৪ জন ডাকাত তাকে (বাখরাবাদ গ্যাস কর্মকর্তা) জিম্মি করে তল্লাশী চালিয়ে টাকা না পেয়ে অস্ত্র দেখিয়ে হত্যার হুমকি দেয় এবং এক পর্যায়ে মারধর শুরু করে।

ডাকাতরা ওই কর্মকর্তার পরিবারের নিকট থেকে তার ব্যবহৃত একটি বিকাশ নম্বরে ৫০ হাজার টাকা ও ডাকাতচক্রের একটি বিকাশ নম্বরের মাধ্যমে ৫০ হাজার টাকাসহ মোট এক লাখ টাকা হাতিয়ে নেয়। রাত ৮টার দিকে মহাসড়কের জেলার দাউদকান্দি উপজেলা এলাকার সোনালী আঁশ ইন্ড্রাস্ট্রির সামনে গিয়ে ডাকাতরা প্রাইভেট কার থেকে ধাক্কা দিয়ে ওই কর্মকর্তাকে মহাসড়কের পাশে ফেলে দেয়।

এ ঘটনায় ওই কর্মকর্তা (বাখরাবাদ গ্যাস কর্মকর্তা) দাউদকান্দি থানায় অজ্ঞাতনামা তিনজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এ বিষয়ে পুলিশ সুপার জানান, ওই মামলার সূত্র ধরে জেলা ডিবি ও দাউদকান্দি মডেল থানা পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় বুধবার দিনে ও রাতে ঢাকার কেরানিগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ঘটনার ৭২ ঘন্টার মধ্যে প্রাইভেটকারসহ ৩ ডাকাতকে গ্রেফতার করে। ঘটনার সাথে জড়িত দীপু নামে অপর এক ডাকাত পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের জন্য চেষ্টা চলছে।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD