1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৭:১০ অপরাহ্ন

শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ল ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | শুক্রবার, ২৯ জানুয়ারি, ২০২১

করোনা ভাইরাসের কারণে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে (কওমি মাদ্রাসা ছাড়া) চলমান ছুটি আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। ২৯ জানুয়ারী, শুক্রবার সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আলোচনা করে শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এ সিদ্ধান্তের কথা জানান।

প্রসঙ্গত, বাংলাদেশে গত ৮ মার্চ ২০২০ প্রথম করোনা রোগী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সর্বশেষ ৩০ জানুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছিল, যা এখন ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হলো। ছুটি চলাকালে অনলাইনে শিক্ষা কার্যক্রম চলমান থাকবে।

এর আগে গত ২২ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য প্রতিষ্ঠানপ্রধানদের প্রস্তুতি নিতে নির্দেশ দেওয়া হয়।

এরপর গত ২৪ জানুয়ারি সংসদে শিক্ষামন্ত্রী জানান, ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ওইদিন শিক্ষামন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া ও শিক্ষা কার্যক্রম পরিচালনা নিয়ে পরিকল্পনাও তুলে ধরেন।

তিনি জানান, প্রাথমিকভাবে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে। অন্য শ্রেণির শিক্ষার্থীরা সপ্তাহে একদিন করে আসবে। পুরো সপ্তাহের পড়া নিয়ে যাবে। পরের সপ্তাহে আবার একদিন আসবে।

এমন পরিস্থিতি শুক্রবার শিক্ষামন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে চলমান ছুটি বাড়ানোর ঘোষণা দিলেন। ফলে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহেও কোনো শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD