1. shahinit.mail@gmail.com : dhaka24 : ঢাকা টোয়েন্টিফোর
  2. arifturag@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  3. sasujan83@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
  4. mdjihadcfm@gmail.com : ঢাকা টোয়েন্টিফোর : ঢাকা টোয়েন্টিফোর
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন

প্রতারণা করে কোটিপতি, টার্গেট প্রবাসীরা

ঢাকা টোয়েন্টিফোর
  • প্রকাশিত | বুধবার, ৩ ফেব্রুয়ারি, ২০২১

ওমান প্রবাসীদের কাছ থেকে প্রতারণা করে রাতারাত কোটিপতি বনে গিয়েছেন শফিকুল ইসলাম ভূঁইয়া। ধারের কথা বলে কিংবা অন্য কোনো কৌশলে টাকা হাতিয়ে নেয়াই ছিল তার পেশা। এক্ষেত্রে টার্গেট প্রবাসীরা।

রাজধানীর আদাবরের শেখের পিসি কালচার হাউজিং থেকে তাকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বুধবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাবের সহকারী এসপি আব্দুল্লাহ আল মামুন জানান, আদাবর থেকে মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) প্রতারণা করে কোটিপতি হয়ে যাওয়া গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি বলেন, গ্রেপ্তার হওয়া প্রতারক শফিকুল ইসলাম ভূঁইয়া ওমানে থাকা অবস্থায় এক প্রবাসীর (বাদী) নিকট হতে বিভিন্ন সময় ধারের কথা বলে ১ কোটি ২ লাখ টাকা হাতিয়ে নেয়।

পরবর্তীতে ওই প্রবাসী বাদী টাকা চাইতে গেলে সে বিভিন্ন প্রকার হুমকি ধামকি দেয়। এ ঘটনায় চট্টগ্রাম আনোয়ারা থানায় গত ৩০ জানুয়ারি একটি মামলা করেন।

এছাড়াও শফিকুল ইসলামের বিরুদ্ধে ২০১৪ সালেও প্রবাসীদের কাছ থেকে টাকা নিয়ে প্রতারণার করার জন্য এক প্রবাসী বাদী হয়ে মামলা করেছিল। সে মামলায় শফিকুল ইসলাম আদালতে হাজির না হওয়াতে বিজ্ঞ আদালত তখন তার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানার আদেশ দিয়েছিলেন।

এএসপি মামুন বলেন, গ্রেপ্তার হওয়া ওই আসামিকে জিজ্ঞাসাবাদে জানায়, শফিকুল ইসলাম ভূঁইয়া ওমানে থাকা অবস্থায় আরো অনেক প্রবাসীদের নিকট হতে প্রতারণা করে টাকা নিয়ে বিশাল সম্পদের মালিক হয়ে গেছে।

তাকে জিজ্ঞাসাবাদে আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে যা যাচাই বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ কর্তৃক এ প্রতারণার সাথে জরিতদের সদস্যদের গ্রেপ্তারে তৎপরতা অব্যাহত রাখবে বলেও জানিয়েছেন তিনি।

fb-share-icon35
56

আরো সংবাদ পড়ুন




© All rights reserved &copy | 2016 dhaka24.net
Theme Customized BY WooHostBD